PM Modi In Telangana: তেলাঙ্গানায় সাড়ে ১৩ হাজার কোটি টাকার প্রকল্পের শিলান্যাস, ভিডিয়োতে শুনুন আরও কী বললেন প্রধানমন্ত্রী মোদি
Photo Credits: ANI

মেহবুবনগর: রবিবার দুপুরে তেলাঙ্গানায় (Telangana) গিয়ে সাড়ে ১৩ হাজার কোটি টাকার প্রকল্পের (multiple developmental projects) শিলান্যাস করলেন (foundation stone) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Prime Minister Narendra Modi)। হায়দরাবাদ (Hyderabad) থেকে রায়চূড় পর্যন্ত ট্রেন পরিষেবার সূচনা করার পাশাপাশি তাঁর সরকার জাতীয় হলুদ বোর্ড (National Turmeric Board) গঠন করার সিদ্ধান্ত নিয়েছে বলেও ঘোষণা করেন মেহবুবনগরের জনসভা থেকে।

দেখুন ভিডিয়ো:

তেলাঙ্গানায় গিয়ে কৃষ্ণা স্টেশন থেকে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে হায়দরাবাদের কাচ্চেগুড়া থেকে রায়চূড় পর্যন্ত ট্রেন পরিষেবার সূচনা করেন প্রধানমন্ত্রী। পরে তেলাঙ্গানায় সাড়ে ১৩ হাজার কোটি টাকার বেশি অর্থমূল্যের বিভিন্ন প্রকল্পের শিলান্যাস করেন মেহবুবনগর (Mahabubnagar) থেকে।

দেখুন ভিডিয়ো:

পরে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, "ভারত হলুদের অন্যতম প্রধান উৎপাদক, গ্রাহক ও রপ্তানিকারক। তেলাঙ্গানার কৃষকরা প্রচুর পরিমাণে হলুদ উৎপাদন করেন। কোভিডের পরে বিশ্বজুড়ে হলুদের সম্পর্কে সচেতনতা ও চাহিদা বেড়েছে। আজকে হলুদের উৎপাদন থেকে রপ্তানি পর্যন্ত ব্যবসায়িকভাবে গুরুত্ব দিয়ে দেখার দরকার রয়েছে। এই বিষয়ে উদ্যোগ নেওয়ার দরকার এবং হলুদ চাষীদের এর ভবিষ্যতের সুযোগ সুবিধা সম্পর্কে জানানোর দরকার। ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকার জাতীয় হলুদ বোর্ড তৈরির সিদ্ধান্ত নিয়েছে।" আরও পড়ুন: CM MK Stalin: লোকসভা ভোটে তামিলনাড়ু, পুদুচেরিতে সব আসনে INDIA কে জেতানোর আশ্বাস স্ট্যালিনের

দেখুন ভিডিয়ো:

মহিলা সংরক্ষণ বিল সম্পর্কে বলতে গিয়ে প্রধানমন্ত্রী মোদি বলেন, "উৎসবের মরসুম (season of festivals) শুরু হয়ে গেছে। নবরাত্রিও (Navratri) শুরু হতে চলেছে। তবে সংসদে মহিলা সংরক্ষণ বিল (Women's Reservation Bill) পাশ করে আমরা তার আগেই শক্তির (Shakti) প্রতি আমাদের অনুভবের কথা প্রতিষ্ঠা করে দিয়েছি। আজকে তেলাঙ্গানায় অনেক প্রকল্পের পথ চলা শুরু হল। এমন কিছু প্রকল্প শুরু করা হচ্ছে যাতে প্রচুর মানুষের জীবন বদলে যাবে। নাগপুর-বিজয়ওয়াড়া করিডোরের ফলে তেলাঙ্গানা, অন্ধ্রপ্রদেশ ও মহারাষ্ট্রের মধ্যে যোগাযোগ আরও মসৃণ হবে। যার প্রভাব পড়বে তিনটি রাজ্যের ব্যবসা, পর্যটন ও শিল্পে।"

দেখুন ভিডিয়ো: