Modi Cabinet 2.0 Swearing-In Ceremony:‌ ৮,০০০ অতিথির আপ্যায়ণে এখন শেষ মুহূর্তের প্রস্তুতি রাষ্ট্রপতি ভবনে
নরেন্দ্র মোদি (File Pic )

দিল্লি, ৩০মে, ২০১৯:‌ ৪৪ ডিগ্রি সেলসিয়াসে পুড়ছে দিল্লি(‌ Delhi )। তার মধ্যে এলাহি আয়োজন। দেশি–বিদেশি অতিথিদের আগনে উত্তাপ যেন আরও কয়েকগুণ বেড়ে গিয়েছে রাজধানী দিল্লির। রাইসিনা হিল্‌সে এখন শেষ মুহূর্তের চূড়ান্ত ব্যস্ততা। প্রধানমন্ত্রীর শপথ গ্রহন অনুষ্ঠান ত্রুটি মুক্ত রাখতে পরিশ্রমে কোনও কসুর করছেন না রাষ্ট্রপতি ভবনের( Rastrapati Bhavan ) কর্মীরা। খাবার থেকে আপ্যায়ণ, অতিথিদের বসার আসন, সাজসজ্জা সবেতেই চলছে শেষ মুহূর্তের প্রস্তূতি। দেশ বিদেশের অতিথিদের নিয়ে নয় নয় করে প্রায় ৮,০০০ জন আজ রাষ্ট্রপতি ভবনের অতিথি। এরসঙ্গে থাকবেন দেশ বিদেশের সংবাদ মাধ্যমের প্রতিনিধিরা।

সন্ধ্যে সাতটা থেকে শুরু হবে শপথ গ্রহন অনুষ্ঠান। একাই সাড়ে তিনশো আসন জিতে বিজেপি এখনও আরও শক্তিশালী। দ্বিতীয়বার নরেন্দ্র মোদির শপথ গ্রহন ( Narendra Modi Oath Taking Ceremony )অনুষ্ঠানে সেই সাফল্যে ধ্বজা ওড়াতে কোনও কসুর রাখতে চান না অমিত শাহরা। একেবারে রাজাভিষেকেরই মত হচ্ছে আয়োজন। মন্ত্রিসভার মন্ত্রী কারা হবেন এই নিয়ে দফায় দফায় অমিত শাহের সঙ্গে বৈঠক সেরেছেন নরেন্দ্র মোদি। এবার পশ্চিমবঙ্গের গুরুত্ব একটু বেশিই। তাই পশ্চিমবঙ্গের বেশ কয়েকজন নির্বাচিত জনপ্রতিনিধি এবার মন্ত্রীত্ব পেতে পারেন বলে জল্পনা শুরু হয়ে গিয়েছে।

সকাল থেকেই রাষ্ট্রপতি ভবনের চারপাশে ঘাঁটি গেড়েছেন সাংবাদিকরা। তাঁদের যাতে কোনও রকম কষ্ট না হয় সেজন্য বিশেষ আয়োজন করা হয়েছে। রোদ–গরম থেকে বাঁচতে সানগ্লাস এবং টুপি সঙ্গে রাখার অনুমতি দেওয়া হয়েছে। সাধারণত রাইসিনা হিলসে ঢোকার আগে এই সব কিছু জমা রাখতে হয়। কিন্তু গরমের কথা মাথায় রেখেই এই বিশেষ অনুমতি দেওয়া হয়েছে।