Manoj Tiwari: জামিয়ায় গুলি চালানো যুবক আপ-এর সমর্থক অথবা শাহিন বাগ থেকে এসেছে, বললেন মনোজ তিওয়ারি
দিল্লি বিজেপি সভাপতি মনোজ তিওয়ারি। (Photo Credit: ANI)

নতুন দিল্লি, ৩১ জানুয়ারি: হিন্দু মহাসভা যখন জামিয়ার ছাত্রদের উপরে গুলি চালানো যুবককে পুরস্কৃত করতে চাইছে তখন বিজেপি নেতা মনোজ তিওয়ারি (Manoj Tiwari) অভিযুক্তের পরিচয় নিয়ে সন্দেহ প্রকাশ করলেন। বললেন অভিযুক্ত নিশ্চই শাহিন বাগ থেকে এসেছে, নয়তো আপ সমর্থক। ইতিমধ্যেই জানা গিয়েছে ওই যুবক উত্তরপ্রদেশের বাসিন্দা। সেখান থেকেই দিল্লিতে গিয়েছিল সে। বৃহস্পতিবার দুপুর নাগাদ জামিয়া মিলিয়ার সামনে পৌঁছে যায়। হাতে বন্দুক নিয়ে হুমকি দিতে থাকে ওই পড়ুয়াদের উদ্দেশে। এক পড়ুয়া তার দিকে এগিয়ে গেলে ‘ইয়ে লো আজাদি’ বলে দেশি পিস্তল থেকে আচমকা গুলি চালিয়ে দেয়। রামভক্ত গোপাল শর্মার ফেসবুক দেখে বোঝা যাচ্ছে সে কতটা কট্টর হিন্দুত্ববাদে বিশ্বাসী, আরএসএস সমর্থক।

অন্যদিকে সেসব থেকে দৃষ্টি ঘোরাতে মনোজ তিওয়ারি বলছেন, রামভক্তনাকি শাহিন বাগ থেকে এসেছে। বেফাঁস মন্তব্য করা বিজেপির নেতা মন্ত্রীদের অভ্যাস হয়ে গিয়েছে ঠিকই তাইবলে অস্বস্তি এড়াতে বন্দুকবাজ আরএসএস সমর্থককে শাহিন বাগের প্রতিনিধি বানিয়ে দিলেন। অন্যদিকে বিরোধীদের বক্তব্য, এই সবটাই বিজেপির চাল। দিল্লির ভোটের আগে উগ্র মেরুকরণের হাওয়াকে আরও তীব্র করতেই উত্তরপ্রদেশ থেকে ভাড়া করে এই যুবককে নিয়ে আসা হয়েছিল। সব মিলিয়ে জামিয়া কাণ্ড নিয়ে শুক্রবারও তোলপাড় দিল্লির রাজনীতি। শুক্রবার জামিয়ার ঘটনা সংক্রান্ত বিষয়ে এক সাজ্ঞাৎকারে মনোজ তিওয়ারি বলেন, “যে ছেলেটি ওখানে গুলি চালিয়েছে হয় সে আম আদমি পার্টির সমর্থক নয় শাহিনবাগ থেকে এসেছিল। ওরা বেশিদিন এই আন্দোলন চালিয়ে যেতে পারবে না। তাই পরিকল্পনা করে এসব করছে।” আরও পড়ুন-Hindu Mahasabha: জামিয়ায় গুলি চালানোয় অভিযুক্ত এ যুগের গডসে, তাকে পুরস্কৃত করা হবে; বলল হিন্দু মহাসভা

এদিকে আজ পিস্তল উঁচিয়ে তেড়ে যাওয়া রামভক্তের ছবি যখন সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছে, ঠিক তখনই হিন্দু মহাসভার মুখপাত্র অশোক পাণ্ডে বলেছেন, “জামিয়ার ক্যাম্পাসে যাঁরা দেশবিরোধী কাজ করতে যাচ্ছিলেন, তাঁদের চুপ করিয়ে দেওয়ার এবং ইনস্ট্যান্ট আজাদি দেওয়ার চেষ্টা করায় ছেলেটির জন্য আমরা খুবই গর্বিত।” জামিয়ায় গুলি চালানো ছেলেটিকে পুরস্কার দেওয়ার পাশাপাশি তাঁর আইনি খরচ বহন করার কথাও ঘোষণা করেছে হিন্দু মহাসভা।