'Lord Krishna Sent Corona': ‘ভগবান শ্রীকৃষ্ণ করোনাকে পাঠিয়েছেন’, কংগ্রেস নেতার মন্তব্যের জেরে নেটদুনিয়ায় তুলকালাম
সূর্যকান্ত দশমানা (Photo Credits: ANI/Screnngrab)

দেরাদুন, ৩০ জুন: ‘ভগবান শ্রীকৃষ্ণই করোনাকে পাঠিয়েছেন’ (Lord Krishna Sent Corona)। গত শনিবার এক টিভি চ্যানেলর আলোচনাসভায় গিয়ে উত্তরাখণ্ডের কংগ্রেস নেতা সূর্যকান্ত দশমানা এমনই বলেছিলেন। তাঁর এই বক্তব্যকে কেন্দ্র করে শুরু হয় রাজনৈতিক চাপানউতোর। সোশ্যাল মিডিয়ায় এহেন মন্তব্যের ক্লিপিংস শেয়ার হতেই নেটিজেনরা সমালোচনা মুখর হয়ে ওঠে। এভাবে ট্রোলড হয়ে স্বভাবতই কোণঠাসা কংগ্রেস নেতা সোমবার ড্যামেজ কন্ট্রোলে উঠেপড়ে লাগেন। এরপর সংবাদ সংস্থা এএনআই-কে এক বিবৃতিতে জানান, তাঁর বক্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে। তিনি বলতে চেয়েছেন, এই পৃথিবীতে যা ঘটছে তার সবকিছুই ঈশ্বর দেখছেন।

এরপর তিনি বলেন, “আমি উদাহরণ দিয়ে বলেছি যে কৃষ্ণ সব জায়গায় আছেন। ঈশ্বরের ইচ্ছে ছাড়া কী করোনা আসতে পারে? এই পৃথিবীতে যাই ঘটুক না কেন তা ইশ্বর দেখছেন।” এদিকে মহামারী করোনাভাইরাস ভগবান শ্রীকৃষ্ণ পাঠিয়েছেন, একথা বলে শনিবার থেকেই তীব্র সমালোচনার মুখে পড়েছেন কংগ্রেস নেতা সূর্যকান্ত দশমানা। তিনি উত্তরাখণ্ড কংগ্রেসের সহ-সভাপতিও বটে। সেদিনের টিভি চ্যানেলের অনুষ্ঠানে চারধাম যাত্রার সূচনা প্রসঙ্গেই সূর্যকান্ত দশমানা বলেন ভগবৎ গীতা থেকে উদ্ধৃতি দিয়ে বলেন, ভগবান শ্রীকৃষ্ণ বলেছেন তিনি সবসময় আমাদের সঙ্গে আছেন। করোনা ও কৃষ্ণ হিন্দি বর্ণমালায় এই দুটি নামের আদ্যক্ষর একই। তাঁর এই মন্তব্যকে কেন্দ্র করে সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ঝড় শুরু হয়েছে। আরও পড়ুন- ২১ জুলাইয়ের ভার্চুয়াল ব়্যালিতে তৃণমূলের তুরুপের তাস, ‘সোজা বাংলায় বলছি’

সোমবার পর্যন্ত উত্তরাখণ্ডে করোনা আক্রান্তের সংখ্যা ২ হাজার ৮৩১। সোমবার নতুন করে আরও আটজনের শরীরে এই মারণ ভাইরাস মিলেছে। ইতিমধ্যেই কোভিড-১৯ এ ৩৮ জনের মৃত্যুও হয়েছে। রাজ্যের স্বাস্থ্য দপ্তরের তথ্য বলছে এই মুহূর্তে সংক্রামিত রয়েছেন ৭০০ জন। ইতিমধ্যেই সুস্থ হয়ে উঠেছেন ২ হাজার রোগী।