Ayodhya: অযোধ্যায় ফের রাম মন্দির তৈরির হুঙ্কার উদ্ধব ঠাকরের
অয়োধ্যায় উদ্ধব ঠাকরে.(Photo Credits: Shiv Sena twitter)

অযোধ্যা, ১৬ জুন, ২০১৯:‌ ফের জেগে উঠল রাম মন্দির(Ram Temple) জিগির। জাগিয়ে তুলল শিবসেনা। ভোটের পর ১৮ জন সাংসদে নিয়ে অযোধ্যায় এলেন শিবসেনা (Shivsena) প্রধান উদ্ধব ঠাকরে। চড়ল উত্তেজনার পারদ। এদিন উদ্ধবরের অযোধ্যা সফর ঘিরে রীতিমতো কড়া নিরাপত্তার চাদরে মুড়ে দেওয়া হয়েছিল গোটা উত্তর প্রদেশ। আরও একবার শিবসেনা প্রধানের এই সফর ইতিহাসের পাতায় এক অগ্নিগর্ভ পরিস্থিতির স্মৃতি উস্কে দিয়েছে। যে স্মৃতিতে বার বার উঠে আসছে উদ্ধবের বাবা বাল ঠাকরের নাম।

অযোধ্যায় এদিন রামলালা মন্দিরে পুজো দেন উদ্ধব ঠাকরে(Udhav thakre) । সঙ্গে ছিলেন ছেলে আদিত্য। এছাড়াও শিবসেনার ১৮ জন সাংসদ এদিন উদ্ধব ও আদিত্যর সঙ্গে পৌঁছে যান রামলালা মন্দিরে। উদ্ধবের অযোধ্যার মাটিতে পা রাখা থেকে শুরু করে রামলালা মন্দিরপর্যন্ত যাত্রা ঘিরে রীতিমতো কড়া নিরাপত্তা দেখা যায়। আদিত্য ও উদ্ধবের সঙ্গে ছিলেন শিবসেনার আরও এক ডাকসাইটে নেতা তথা সাংসদ সঞ্জয় রাউত। আরও পড়ুন,জঙ্গি হামলার আশঙ্কায় উপত্যকায় জারি হল হাই অ্যালার্ট

সংসদে পা রাখবার আগে শিবসেনার পক্ষ থেকে রামলালা মন্দিরে পুজো দিয়েই উদ্ধব ঠাকরে মুখ খোলেন অযোধ্যা ইস্যু নিয়ে। তিনি বলেন, 'রামন্দির জলদি হবে, এটা আমরা বিশ্বাস করি। ' তিনি অযোধ্যার মাটি থেকে রামমন্দির নিয়ে অর্ডিন্যান্স জারির দাবি তোলেন।