জঙ্গি হামলার আশঙ্কায় উপত্যকায় জারি হল হাই অ্যালার্ট
জম্মু-কাশ্মীরে নিরাপত্তা বাহিনী(Photo credit-IANS)

শ্রীনগর, ১৬ জুন, ২০১৯: পুলওয়ামায় ফের জঙ্গি হামলা (Terror Attack)হতে পারে। ভারতকে সতর্ক করেছে পাকিস্তান(Pakistan)। সেই খবর পাওয়ামাত্র উপত্যকার নিরাপত্তা জোরদার করা হয়েছে। পাকিস্তান ভারতকে সতর্ক করে জানিয়েছে, অবন্তিপুরার কাছে কোনও একটি জায়গয় জঙ্গিরা গাড়িতে আইইডি বিস্ফোরণ ঘটানোর ছক কষেছে। এই একই তথ্য আমেরিকাও দিয়েছে ভারতে। জঙ্গিনেতা জাকির মুসার হত্যার বদলা নিতেই এই বিস্ফোরণ ঘটানোর ছক কষেছে জঙ্গিরা, এমনই মনে করছে উপত্যকার নিরাপত্তারক্ষীরা।

গতমাসেই জাকির মুসাকে নিকেশ করে সেনা। ২০১৭ সাল থেকে উপত্যকায় সক্রিয়ভাবে জঙ্গি কার্যকলাপ চালাচ্ছিল জাকির মুসা। হিজবুল মুজাহিদিনের থেকে আলাদা হয়ে আল কায়দা সমর্থিত অনসর ঘাজওয়াত উল হিন্দ নামে একটি জঙ্গি সংগঠন চালাচ্ছিল সে।

গত ফেব্রুয়ারিতে পুলওয়ামায় আত্মঘাতী বিস্ফোরণ ঘটিয়েছিল জঙ্গিরা। মৃত্যু হয়েছিল প্রায় ৪০ জন সিআরপিএফ জওয়ানের।আরও পড়ুন, নিউজিল্যান্ডে তীব্র ভূমিকম্প, জারি হল সুনামি সতর্কতা

তার পাল্টা জবাবে পাক অধিকৃত কাশ্মীরের বালাকোটে এয়ার স্ট্রাইক করে ভারতীয় বায়ুসেনা। সম্পর্কের চূড়ান্ত অবনতি হয় দুই দেশের। একাধিকবার পাক প্রধানমন্ত্রী ইমরান খানের শান্তি আলোচনার প্রস্তাব ফিরিয়ে দিয়েছে ভারত। সম্প্রতি এসসিও সামিটেও একে অপরকে এড়িয়ে চলেছেন দুই রাষ্ট্রনেতা। তারপরে এই প্রথম জঙ্গি হামলার আশঙ্কার কথা জানিয়ে কোনও খবর ভারতে জানিয়েছে পাকিস্তান।