ED On Bhupesh Baghel: বেটিং অ্যাপের মালিকদের থেকে ৫০৮ কোটি নিয়েছেন ভূপেশ বাঘেল! চাঞ্চল্যকর অভিযোগ ইডির
Photo Credits: ANI

নয়াদিল্লি: মহাদেব বেটিং অ্যাপের (Mahadev Betting App) মালিকদের থেকে ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল (Chhattisgarh CM Bhupesh Baghel) ৫০৮ কোটি টাকা নিয়েছেন বলে চাঞ্চল্যকর অভিযোগ করল ইডি (ED)। শুক্রবার এই কেন্দ্রীয় সংস্থার তরফে জানানো হয়, নভেম্বরের ২ তারিখে তল্লাশি চালানোর ফলে যে নতুন যে তথ্য পাওয়া গেছে তা থেকে জানা গেছে, মহাদেব অ্যাপের মালিকদের থেকে আগে থেকে এখন পর্যন্ত আনুমানিক ৫০৮ কোটি টাকা নিয়েছেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল।

বিশ্বস্ত সূত্রে খবর পেয়ে ছত্তিশগড়ের একটি জায়গায় তল্লাশি (Raid) অভিযান চালায় ইডি। এর ফলে উদ্ধার হয় ৫ কোটি ৩৯ লক্ষ টাকা। পাশাপাশি ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী সম্পর্কে নতুন তথ্য ও প্রমাণ (Evidence) পায় বলে তাদের দাবি।

মহাদেব বুক অনলাইন বেটিং অ্যাপ সিন্ডিকেটের (Mahadev Book Online Betting App syndicate) তদন্তে নেমে ইডি জানতে পেরেছে বিদেশ থেকে এই বেটিং অ্যাপের মাথারা ছত্তিশগড়ে থাকা তাদের বন্ধু ও সঙ্গীদের মাধ্যমে গোটা ভারতে ব্যবসা চালাচ্ছিল। আর এই অপরাধমূলক কাজের মাধ্যমে রোজগার করছিল কোটি কোটি টাকা। এখন পর্যন্ত এই অ্যাপের সঙ্গে যুক্ত থাকা চারজনকে গ্রেফতার করার পাশাপাশি ৪৫০ কোটি টাকার বেশি বাজেয়াপ্ত করেছে ইডি। মামলা করা হয়েছে ১৪ জন অভিযুক্তের নামে।

ইডি সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার গোপন সূত্রে খবর আসে ছত্তিশগড়ে আগামী ৭ ও ১৭ নভেম্বর বিধানসভা নির্বাচন উপলক্ষে মহাদেব অ্যাপের মালিকরা প্রচুর টাকা ঢুকিয়েছে। এরপরই হোটেল ত্রিটন ও ভিল্লাইয়ের একটি জায়গায় তল্লাশি চালিয়ে টাকা সমেত অসীম দাস নামে একজন ব্যক্তিকে গ্রেফতার করেন তদন্তকারীরা। শাসকদল কংগ্রেসকে নির্বাচনী খরচের (electioneering expenses) জন্য প্রচুর টাকা দিতেই সংযুক্ত আরব আমিরশাহী থেকে তাকে পাঠানো হয়েছিল।  ধৃতের বাড়ি ও গাড়ি থেকে মোট ৫ কোটি ৩৯ লক্ষ বাজেয়াপ্ত হয়। জেরায় সে স্বীকার করে বাজেয়াপ্ত হওয়া টাকা মহাদেব অ্যাপের মালিকরা পাঠিয়ে ছিল বাঘেল নামে এক রাজনৈতিক নেতাকে দেওয়ার জন্য। ছত্তিশগড়ে আসন্ন নির্বাচনে (Chhattisgarh assembly elections 2023) খরচ করার জন্য ওই টাকা পাঠানো হয়েছিল। আরও পড়ুন: Rajnath Singh Attacks Congress: রাজস্থানে অন্তঃকলহ নিয়ে কংগ্রেসকে তীব্র কটাক্ষ রাজনাথ সিং-এর