Sachin Pilot Holds Jan Sangharsh Yatra: নিজের দলের সরকারের দুর্নীতির বিরুদ্ধেই জন সংঘর্ষ যাত্রা শচীন পাইলটের! দেখুন ভিডিয়ো
Photo Credits: ANI

আজমের: রাজস্থানে (Rajasthan) নিজের দলের সরকারের বিরুদ্ধেই দুর্নীতি (corruption) ও পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের (paper leak) অভিযোগ তুলে বৃহস্পতিবার আজমের (Ajmer) থেকে পাঁচ দিনের জন সংঘর্ষ যাত্রা (Jan Sangharsh Yatra) শুরু করলেন কংগ্রেস বিধায়ক শচীন পাইলট (Congress MLA Sachin Pilot)। পাঁচদিন বাদে তা শেষ হওয়ার কথা জয়পুরে (Jaipur)। এদিকে এই যাত্রার ফলে প্রবল অস্তস্তিতে পড়েছে কংগ্রেসের সর্বভারতীয় নেতৃত্ব ও রাজস্থানের অশোক গেহলটের সরকার। যদিও তাতে গুরুত্ব দিতে নারাজ রাজস্থানের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী শচীন পাইলট।

দেখুন ভিডিয়ো:

আজমের থেকে এই যাত্রা শুরু হওয়ার আগে সাংবাদিকদের মুখোমুখি হয়ে শচীন পাইলট বলেন, "কে কী বলল তাতে কিছু যায় আসে না। আমরা এই যাত্রাটি করার সিদ্ধান্ত নিয়েছে কারণ মানুষ আমাদের উপর বিশ্বাস করেন।"

দেখুন ভিডিয়ো:

গত রবিবার রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট বলেছিলেন. "২০২০ সালে যখন শচীন পাইলট তাঁর অনুগত বিধায়কদের নিয়ে বিদ্রোহ করেছিলেন সেই সময় প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে এবং অন্য দুই বিজেপি নেতা তাঁর সরকার বাঁচাতে সাহায্য করেছিলেন।" গেহলটের আরও অভিযোগ ছিল, তাঁর সরকারকে ক্ষমতাচ্যুত করতে শচীন পাইলটের অনুগামী বিদ্রোহী বিধায়কদের অর্থ দেওয়া হয়েছিল। বিদ্রোহী বিধায়কদের কটাক্ষ করে তিনি বলেছিলেন, "তাঁদের টাকা ফেরত দেওয়া উচিত।"

মঙ্গলবার তার পালটা জবাব দিতে গিয়ে সচিন পাইলট বলেন, "মুখ্যমন্ত্রীর বক্তব্য শোনার পরে তাঁর মনে হচ্ছে, সোনিয়া গান্ধী নন, অশোক গেহলটের নেত্রী হলেন বসুন্ধরা রাজে। গেহলট তখন বলেছিলেন বিজেপি তাঁর সরকার ফেলার চেষ্টা করছে। আবার তিনি বলছেন এক বিজেপি নেতা তাঁর সরকার বাঁচাতে সাহায্য করেছে। এর ব্যাখ্যা দেওয়া উচিত। আসলে এই ধরনের মন্তব্য করে গেহলট নিজের দলের বিধায়কদের অপমান করেছেন। পাশাপাশি নির্বাচনের আগে নিজের দলের ক্ষতি করেছেন। এখন বোঝা যাচ্ছে কেন বারেবারে অনুরোধ করা সত্ত্বেও বসুন্ধরা রাজে সরকারের বিরুদ্ধে ওঠা অভিযোগ নিয়ে তিনি কোনও পদক্ষেপ নেননি।" আরও পড়ুন: PM Modi On Kadwa Patidar Samaj: 'সমাজের অগ্রগতির প্রতিফলনই দেখা যায় দেশের উন্নতিতে', ভিডিয়োতে দেখুন আরও কী বললেন প্রধানমন্ত্রী