Rahul Gandhi Attacks PM Modi: 'গরিবের টাকা আদানির পকেটে পাঠায় মোদি সরকার', ভিডিয়োতে শুনুন রাহুল গান্ধীর বক্তব্য
Photo Credits: ANI & FB

চুরু: বৃহস্পতিবার রাজস্থানের (Rajasthan) চুরুতে (Churu) নির্বাচনী জনসভা (Election rally) করতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi) ও কেন্দ্রের বিজেপি (BJP) সরকারকে তীব্র আক্রমণ করলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী (Congress PM Rahul Gandhi)। ভারতের (India) গরিব মানুষের টাকা মোদি সরকার আদানির (Adani) পকেটে ঢুকিয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

এপ্রসঙ্গে রাহুল গান্ধী বলেন, "নরেন্দ্র মোদি বলেছিলেন কালো টাকা ( black money) শেষ না হয়ে গেলে আমাকে ফাঁসি দাও। করোনার (Corona) সময় নরেন্দ্র মোদি আপনাদের বলেছিলেন, মোবাইল ফোনের টর্চ জ্বালাও, বাসনপত্র বাজাও। সারা দেশে তখন মানুষ মারা যাচ্ছিলেন, অক্সিজেন বা ওষুধ ছিল না। নরেন্দ্র মোদি এসে বললেন, কোভিড এসেছে, মানুষ মরছে, এখন আপনার বাসনগুলো বাজান। অন্যদিকে, এখানে ভিলওয়াড়া মডেল ছিল। এখানে বাসন বাজানো হচ্ছিল এবং রাজস্থানের ঘরে ঘরে খাবারের প্যাকেট ও ওষুধ বিতরণ করা হচ্ছিল এবং রোগীদের বাঁচানো হচ্ছিল। কেন? কারণ আমরা গরিব, কৃষক ও শ্রমিকদের সরকার চালাই। কংগ্রেস পার্টির কাজ হল গরিবদের পকেটে টাকা পাঠানো। আর ওরা আদানির পকেটে টাকা স্থানান্তর করে।"

দেখুন ভিডিয়ো:

তিনি আরও দাবি করেন, "এখানে আমরা গরিবের সরকার চালাই। আমরা আপনাদের রক্ষা করি। অন্যদিকে নরেন্দ্র মোদি দেশজুড়ে জিএসটি (GST) কার্যকর করেছেন। ভারতে প্রথমবারের মতো কৃষকদের কর দিতে হচ্ছে। তিনি নোটবন্দি করেছিলেন এবং সমস্ত ছোট ব্যবসায়ীকে শেষ করেছিলেন। যেখানেই দেখবেন, আদানি কোনও না কোনও ব্যবসা করছে সেখানে বিমানবন্দর, বন্দর, সিমেন্ট প্লান্ট ও রাস্তা সবই তাঁর। প্রধানমন্ত্রী মোদি ধনীদের জন্য কাজ করেন। তিনি আদানিকে সাহায্য করেন, আদানি অর্থ উপার্জন করে এবং সেই অর্থ বিদেশে ব্যবহার করা হয়। বিদেশি কম্পানি কেনা হয়।"

দেখুন ভিডিয়ো:

রাজস্থানের কংগ্রেস সরকারের প্রশংসা করে রাহুল বলেন, "রাজ্য সরকার আপনাদের জন্য অনেক কাজ করেছে। একটা কথা মনে রাখবেন, এখানে বিজেপি সরকার গঠিত হলে, আমরা যা কিছু করেছি পেনশন প্রকল্প, স্বাস্থ্য প্রকল্প, ৫০০ টাকায় গ্যাস সিলিন্ডার বা মহিলাদের জন্য ১০ হাজার টাকা সবই বাতিল হয়ে যাবে। ওরা আবার কোটিপতিদের সাহায্য করা শুরু করবে। তবে কংগ্রেসকে ভোট দিলে গরিব, কৃষক ও ক্ষুদ্র ব্যবসায়ীরা উপকৃত হবেন।" আরও পড়ুন: Nepal On Ayodhya's Ram Temple: 'রাম মন্দির উদ্বোধনে ভারতে বাড়বে আধ্যাত্মিক পর্যটন', ভিডিয়োতে শুনুন আরও কী বললেন নেপালের রাষ্ট্রদূত

দেখুন ভিডিয়ো: