Rashtrapatni Remark Controversy: 'অধীর চৌধুরি ক্ষমা চাননি, সনিয়া গান্ধী দেশকে বিভ্রান্ত করছেন', নির্মলা সীতারমণ
Nirmala Sitharaman in BJP Protests (Photo Credits: ANI)

নতুন দিল্লি, ২৮ জুলাই: কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী যতই বলুন না কেন 'অধীর চৌধুরি ক্ষমা চেয়েছেন।' অধীরবাবুর মন্তব্য কিন্তু অন্যকথা বলছে। আর এনিয়ে সরব হলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ (Nrmala Sitharaman) । তিনি বলেন, "সনিয়া গান্ধী দেশকে বিভ্রান্ত করছেন। কারণ 'রাষ্ট্রপত্নী' মন্তব্যের  (Rashtrapatni Remark) জন্য অধীর রঞ্জন চৌধুরি দাবি করেছেন যে, ক্ষমা চাওয়ার দরকার নেই।" আরও পড়ুন-‘Rashtrapatni’ Remark Controversy: ‘ভুল করে বলেছিলাম, ক্ষমা চাওয়ার প্রশ্নই আসে না’; বললেন অধীর

এরপরেই সীতারমণ আরও বলেন, " যেনতেন প্রকারেণ আদিবাসীদের হেয় করে আসছে কংগ্রেস। স্বনির্মিত সফল নেতা। আমরা বিজেপি দাবি করছি, অধীর চৌধুরির রাষ্ট্রপত্নী মন্তব্যের জন্য কংগ্রেস জাতির কাছে  ক্ষমা চাইবে।"

উল্লেখ্য বিতর্কিত মন্তব্য নিয়ে মুখ খুলেই কংগ্রেস সাংসদ অধীর চৌধুরি বলেন, “ক্ষমা চাওয়ার প্রশ্নই আসে না। আমি ভুল করে 'রাষ্ট্রপত্নী' (Rashtrapatni) বলেছিলাম, এখন আপনি যদি এর জন্য আমাকে ফাঁসি দিতে চান তা আপনি করতেই পারেন। একটি ক্ষমতাসীন দল ইচ্ছাকৃত ক্ষুদ্র ঘটনাকে পাহাড় প্রমাণ  বিষয় করার চেষ্টা চালিয়ে যাচ্ছে।"

অন্যদিকে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে করা বিতর্কিত মন্তব্যের পরিপ্রেক্ষিতে ক্ষমা চেয়েছেন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরি। সংবাদ মাধ্যমকে একথাই জানালেন  কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সনিয়া গান্ধী (Sonia Gandhi)।