Priyanka Gandhi: কেন্দ্রীয় নির্দেশিকার পর দিল্লি থেকে লখনউতে শিফট করছেন প্রিয়ঙ্কা গান্ধী
প্রিয়ঙ্কা গান্ধী (Photo Credits: ANI)

নতুন দিল্লি, ২ জুলাই: এসপিজির বিশেষ সুরক্ষা তালিকায় তাঁর নাম নেই। তাই বুধবারই কেন্দ্রের তরফে জানানো হয়েছিল যে একমাসের মধ্যে কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা গান্ধীকে (Priyanka Gandhi) দিল্লির বাসভবন ছাড়তে হবে। বৃহস্পতিবারই জানা গেল, লখনউতে শিফট করে যাচ্ছেন রাজীব তনয়া। সেখানকার গোখলে মার্গে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী শিলা কাউলের যে বাংলো রয়েছে। সেখানেই থাকবেন প্রিয়ঙ্কা গান্ধী বঢ়রা। শিলা কাউল ছিলেন প্রাক্ন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর মাসি ও প্রখ্যাত বটানির অধ্যাপক কৈলাস নাথ কাউলের স্ত্রী। এই বাংলোটি দীর্ঘদিন ধরে তালাবন্ধ রয়েছে। এখন উত্তরপ্রদেশে কংগ্রেসের দায়িত্বে থাকা প্রিয়ঙ্কা গান্ধীর জন্য সম্পূর্ণ তৈরি। ২০২২-এ উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন। তার আগে প্রিয়ঙ্কাকে এমনিতেই লখনউতে শিফট করতে হত।

সেজন্য আগেভাগেই শিলা কাউলের বাংলোটিকে প্রস্তুত রাখা হয়েছিল। যেহেতু প্রিয়ঙ্কা গান্ঝী জেড ক্যাটেগরির নিরাপত্তা পান তাই কাউল বাংলোয় থাকতে হলে তাঁর এসপিজি-র ক্লিয়ারেন্সের প্রয়োজন ছিল। গত এক বছর ধরে উত্তরপ্রদেশের রাজনীতিতে সক্রিয়ভাবে রয়েছেন প্রিয়ঙ্কা গান্ধী। এবং সময় বিশেষে বিভিন্ন ইস্যু নিয়ে যোগী সরকারকে তোপ দেগে চলেছেন। গতবছর শোনভদ্র হামলাকে কেন্দ্র করে ইতিমধ্যেই উত্তরপ্রদেশের বিরোধী মুখ বহুজন সমাজ পার্টির নেত্রী মায়াবতী ও সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদবকে রীতিমতো সাইডলাইনে পাঠিয়ে দিয়েছেন তিনি। আরও পড়ুন-US President Donald Trump: পরিস্থিতি চাইলে মাস্ক পরবেন, বললেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

বিধানসভা ভোটের আগে দলীয় তরফে উত্তরপ্রদেশে কংগ্রেস প্রধানের পদে বসতে পারেন প্রিয়ঙ্কা গান্ধী। এমন একটা ধারণা করা হচ্ছে। এমনকী, সাধারণ ভোটের সময়ই দলীয় কর্মী সমর্থকদের ২০২২-এর বিধানসভা নির্বাচনের প্রস্তুতি শুরু করার কথাও বলেছেন প্রিয়ঙ্কা। দলের সাধারণ সম্পাদককে নোটিস দেওয়ার ঘটনায় কংগ্রেসের শীর্ষ স্তরের নেতারা তীব্র প্রতিক্রিয়া দিতেও শুরু করেছেন।