কাশ্মীর ভারতের  অবিচ্ছেদ্য অংশ, শি জিনপিং ও নরেন্দ্র মোদির বৈঠকের দিনই ফের আওড়ালেন অমিত শাহ
অমিত শাহ (Photo Credit: ANI)

বুলধানা, ১১ অক্টোবর: মহারাষ্ট্রে (Maharashtra) নির্বাচনী প্রচারে এসে ফের একবার কাশ্মীরকে (Jammu and Kashmir) ভারতের অবিচ্ছেদ্য অংশ (integral part of India) বলে উল্লেখ করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ (Amit Shah)। এদিকে শুক্রবার সেই কাশ্মীর ইস্যুকে উহ্য রেখেই তামিলনাড়ুর মহাবলীপুরমে চিনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে কথা বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর কাশ্মীর প্রশ্নে ভারত নয় পাকিস্তানের পাশে থাকাকেই শ্রেয় মনে করেছে চিন। সেই দ্বিপাক্ষিক বৈঠকের আগে অমিত শাহর এই চর্বিত চর্বন তাৎপর্যবাহী বৈকি। অমিত শাহর মতে ৩৭০ ধার অবলুপ্তির কাজটি সুন্দরভাবে করতে পেরেছে বিজেপি।

দলের গুণগান গাইতে গিয়ে বিরোধী কংগ্রেসকেও ঠুকতে ছাড়েননি। বলেছেন, বিজেপির কাছে জাতি সবসময় এগিয়ে থাকে। পরিবারতন্ত্র নয় মতাদর্শ মেনে চলা একটি দল হল বিজেপি। কংগ্রেসের মতো ভোট ব্যাংকের রাজনীতি করে না। শুক্রবার মহারাষ্ট্রের বিদর্ভের চিখালি বুলধানা জেলার এক জনসমাবেশে যোগ দিয়ে একথাই বলেন অমিত শাহ। জম্মু কাশ্মীরের ঘটনা মহারাষ্ট্রের জন্য উল্লেখযোগ্য। উপত্যকায় সন্ত্রাসের বলি হয়েছে হাজার হাজার মানুষ। তারপরেও ৩৭০ ধারা বাতিল করেনি তৎকালীন কংগ্রেস সরকার। বর্তমান মুখ্মন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশ গত পাঁচ বছরে গোটা মহারাষ্ট্রকে সার্বিকভাবে উন্নতির শিখরে পৌঁছে দিয়েছে। তাই আগামী ২১ অক্টোবর তাঁকেই ফের মুখ্যমন্ত্রী করে আনার জন্য দর্শক স্রোতাদের কাছে আবেদন রাখলেন স্বরাষ্ট্রমন্ত্রী। আরও পড়ুন-টাকা কে নিল ? এসবিআই-এর ৭৬ হাজার ৬০০ কোটির ঋণ মকুবের ঘটনায় মোদি সরকারকে প্রশ্ন প্রিয়াঙ্কা গান্ধীর

অন্যদিকে ৬০ হাজার বছরের প্রাচীন বিশ্বখ্যাত লোনার হ্রদের উন্নয়নের প্রতিশ্রুতি দেন বিজেপি নেতা। বলেন, এটিকে বিশ্বের কাছে পর্যটনের হটস্পট হিসেবে তুলে ধরা হবে। সাধু গজানন মহারাজের মন্দির সংস্কারেরও প্রতিশ্রুতি দেন তিনি। দুদিনের সফরে মহারাষ্ট্রে এসেছেন অমিত শাহ। দ্বিতীয় দিনে তিনি ওয়াশিম ও অমরাবতী জেলায়ও দুটি পূর্ব নির্ধারিত জনসভা করবেন।