মহারাষ্ট্র ও হরিয়ানায় ফের বিজেপি সরকার গড়ুন, ভোটারদের আবেদন অমিত শাহ-র
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। (Photo Credits: IANS)

নয়া দিল্লি, ২১ সেপ্টেম্বর : মহারাষ্ট্র ও হরিয়ানার বিধানসভা (Haryana & Maharashtra Assembly elections) নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা করেছে নির্বাচন কমিশন (EC) । ২১ অক্টোবর এই দুই রাজ্যে ভোটগ্রহণ হবে। ফল ঘোষণা হবে ২৪ অক্টোবর। দুই রাজ্যেই যাতে আবারও বিজেপিকে বিপুল ভোট দিয়ে সরকার গড়ার সুযোগ দেওয়ার আবেদন জানালেন BJP সভাপতি অমিত শাহ (Amit Shah)। নির্বাচন কমিশন দুই রাজ্যের বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা করার পরই কয়েকটি টুইট করেন অমিত শাহ।

তিনি লেখেন, "বিজেপি মহারাষ্ট্র ও হরিয়ানা রাজ্যকে নতুন উচ্চতায় নিয়ে গেছে। প্রচুর উন্নয়ন হয়েছে।" দলের কর্মী ও নেতাদের সরকারের উন্নয়নমূলক কাজের খতিয়ান ভোটারদের কাছে তুলে ধরার জন্য তিনি আবেদন জানিয়েছেন। টুইটারে অমিত শাহ আরও লেখেন, "দুই রাজ্যে বিধানসভা নির্বাচনের ঘোষণাকে স্বাগত। নির্বাচন শুধুমাত্র বড় উৎসবই নয়। এর মাধ্যমেই দেশ ও রাজ্যকে উন্নয়ন ও ভালো শাসনের মাধ্যমে বেঁধে রাখা যায়। আর পড়ুন : Chandrayaan 2: ল্যান্ডার বিক্রমের সঙ্গে যোগাযোগ এখনও অধরা, পরবর্তী লক্ষ্য গগনযান : কে সিভান

তিনি আরও বলেন, "আমি মহারাষ্ট্র ও হরিয়ানার বাসিন্দাদের, বিশেষ করে যুব সমাজের কাছে আবেদন জানাচ্ছি যাতে তারা বেশি করে ভোট উৎসবে অংশ নেয়। এতে করে রাজ্যে শক্তিশালী সরকার গঠন হবে ও উন্নয়ন ও প্রগতি নিশ্চিত হবে।" অমিত শাহ লেখেন, "গত ৫ বছরে মহারাষ্ট্র ও হরিয়ানার বিজেপি সরকার রাজ্যকে অন্য উচ্চতায় নিয়ে গেছে।"

আজই মহারাষ্ট্র ও হরিয়ানা বিধানসভার নির্ঘণ্ট ঘোষণা করেছে নির্বাচন কমিশন (Election Commission of India)। আজ বেলা ১২ টায় মুখ্য নির্বাচন কমিশনার সুনীল কুমার আরোরা (Sunil Arora) সাংবাদিক বৈঠক করেন। হরিয়ানা ও মহারাষ্ট্রের বিধানসভা নির্বাচন হবে ২১ অক্টোবর। ভোট গমনা হবে ২৪ অক্টোবর। নির্বাচন কমিশনের ভোট গ্রহণ ও গণনার দিন ঘোষণার সঙ্গে সঙ্গেই হরিয়ানা ও মহারাষ্ট্রে লাগু হল আদর্শ আচরণবিধি (Model Code of Conduct)। ৯ নভেম্বর মহারাষ্ট্র বিধানসভার মেয়াদ শেষ হবে। হরিয়ানা বিধানসভার মেয়াদ শেষ হবে ২ নভেম্বর। ফলে তার আগেই নতুন সরকার গঠনের প্রক্রিয়া শেষ করতে হবে নির্বাচন কমিশনকে।