Amar Singh Death Hoax: “টাইগার জিন্দা হ্যায়”, নিজের মৃত্যুর গুজব উড়িয়ে একথাই বললেন অমর সিং
অমর সিং(Photo Credits: Twitter, @AmarSinghTweets)

নতুন দিল্লি, ৩ মার্চ: কয়েক বছর আগে কিডনি প্রতিস্থাপন হয়েছে তাঁর শরীরে। সম্প্রতি চিকিৎসার জন্য তিনি সিঙ্গাপুরে গিয়েছেন। এদিকে দিন দুই ধরে সোশ্যাল মিডিয়ায় প্রাক্তন সমাজবাদী পার্টির নেতা অমর সিংয়ের মৃত্যুর গুজব ছড়িয়েছে। সোমবার এই গুজবে জল ঢেলে দিয়ে অমর সিং (Amar Singh) বলেন, টাইগার জিন্দা হ্যায়। একদম ফিট আছি। চিকিৎসা সম্পূর্ণ হয়ে গেল খুব শিগগির দেশে ফিরব। মূলত দিন কয়েক ধরেই তাঁর মৃত্যুর গুজব ছড়িয়েছিল। বিষয়টি সত্যতা যাচাইয়ে ফ্যাক্ট চেকিংয়ে নামে লেটেস্টলি মিডিয়া। তারপরই জানা যায় আসল তথ্য। কিটনি সংক্রান্ত অসুস্থতার চিকিৎসাতেই সিঙ্গাপুরে গিয়েছেন অমর সিং। বর্তমানে সেখানকার এক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

তাঁর মৃত্যুর গুজব ওড়াতে রীতিমতো ভিডিও বার্তা দিয়েছেন প্রাক্তন সমাজবাদী পার্টির নেতা। সেই ভিডিও ক্যাপশন “টাইগার জিন্দা হ্যায়।” ভিডিওতে তাঁকে বলতে শোনা যায়, “আমি সিঙ্গাপুর থেকে বলছি। হিম্মত বাকি হ্যায়, যোশ বাকি হ্যায়, হোশ ভি বাকি হ্যায়, হামারে দোস্ত ইয়ে ক্যাহ রেহি হ্যায় কি ইয়ামরাজ নে হামে আপনে পাস বুলা লিয়া হ্যায়। অ্যায়সা কুছ নেহি হ্যায়। আমি ভাল আছিস সুস্থ আছি, তবে শুভাকাঙ্খীরা ভাবছেন মৃত্যুদূত আমাকে নিয়ে গিয়েছে। তবে এমন কিছু ঘটেনি।” তিনি বলেন সুস্থ হলেই যত তাড়াতাড়ি সম্ভব দেশে ফিরে আসবেন। তারপার বলেন, “এতদিন য়েমনভাবে জীবন ধারণ করেছি, বাকি দিনগুলিও তেমনই কাটাব। একবার মধ্যপ্রাচ্যে বিমান থেকে পড়ে গিয়ে জীবন মৃত্যুর মুখোমুখি হয়েছিলাম। ওই অবস্থায় ১৩ দিন ধরে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে জীবন নিয়ে ফিরেছি। চিকিৎসকরা বলেছেন, আমরা মস্তিষ্ক ১০ বছরের বাচ্চার মতো।” আরও পড়ুন-PM Modi Not To Quit Social Media: না স্যার যাবেন না, নরেন্দ্র মোদির সোশ্যাল মিডিয়া ত্যাগের খবরে নেটিজেনদের আবেগঘন আর্তি

১৮ ফেব্রুয়ারি ২০২০ একটি ভিডিও পোস্ট করে অমর সিং জানিয়েছিলেন তিনি মৃত্যুর সঙ্গে অবিরত লড়ে চলেছেন। “আজ আমার বাবার মৃত্যুবার্ষিকীতে অমিতাভ বচ্চন জি আমাকে বার্তা পাঠিয়েছেন। আমি হাসপাতালের বিচান জীবন ও মৃত্যুর সঙ্গে লড়ছি। এই পরিস্থিতিত অমিত জি ও তাঁর পরিবারের প্রতি ক্ষমা চাইছি। আমার দুর্বব্যবহারের জন্য। আফশোষ হচ্ছে আজ। তাঁদের ঈশ্বর ভাল রাখুন।”