Ram Temple: নরেন্দ্র মোদি রামমন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন করলে সমস্ত শঙ্করাচার্যকেই আমান্ত্রণ জানাতে হবে, বললেন দিগ্বিজয় সিং
কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ২০ জুলাই: যদি আগামী ৫ আগস্ট অযোধ্যায় রামমন্দির প্রতিষ্ঠার ভিত্তি প্রস্তর স্থাপনে (Lays Foundation Stone) যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাহলে দেশের সমস্ত শঙ্করাচার্যকেও সেখানে আমন্ত্রণ জানানো উচিত। রামমন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপনের অনুষ্ঠানে দেশের শঙ্করাচার্যদের আমন্ত্রণ জানানো হচ্ছে না, নিজের বক্তব্যের পর এমনই অভিযোগ তুললেন কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং। রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট তৈরির যাবতীয় দায়িত্বে রয়েছে বিজেপি ও বিশ্ব হিন্দু পরিষদ। কিন্তু কেন? কেন্দ্রের কাছে সোমবার এই ব্যাখ্যা চাইলেন মদ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা প্রবীণ কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং। তিনি বলেন, “সবাই চায় অযোধ্যায় রামমন্দির তৈরি হোক। তবে এই রামমন্দির নির্মাণে ক্ষেত্রে দেশের শঙ্করাচার্যদের যে সম্মান প্রাপ্য তা পাচ্ছেন বিশ্ব হিন্দু পরিষদ ও বিজের নেতারা।”

তিনি বলেন, আগামী ৫ আগস্ট যদি সত্যি সত্যিই রামমন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন করতে অযোধ্যায় যান প্রধানমন্ত্রী, তবে সেখানে অবশ্যই দেশে সমস্ত শঙ্করাচার্যকে আমন্ত্রণ জানানো উচিত। আমন্ত্রিতের তালিকায় রামানন্দির স্বামী রামনরেশাচার্যের নামও থাকতে হবে। পাশাপাশি তাঁদের প্রত্যেককেই রামমন্দির নির্মাণের জন্য তৈরি হওয়া ট্রাস্টের সদস্য হিসেবে মনোনীত করতে হবে। ২০১৯-এর ৯ নভেম্বর সুপ্রিম রায়ে অযোধ্যায় রামমন্দিরের নির্মাণ প্রকল্প সুনিশ্চিত হয়ে যায়। বিতর্কিত রামের জন্মভূমি অযোধ্যাতেই তৈরি হবে এই রামমন্দির। অন্যদিকে মসজিদ নির্মাণের জন্য অযোধ্যার অন্যত্র ফৈজাবাদ জেলায় মুসলিমদের মসজিদ নির্মাণে ৫ একর জমি বরাদ্দ হয়েছে। আরও পড়ুন-Asymptomatic Coronavirus Patients: কোভিড সেন্টারেই বলিউডি মিউজিকের সঙ্গে উপসর্গহীন করোনা আক্রান্তদের তুমুল নাচ(দেখুন ভিডিও)

এদিকে নরেন্দ্র মোদি ৫ আগস্ট অযোধ্যার রামমন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপনের অনুষ্ঠানে আদৌ যাবেন কি না সে বিষয়ে এখনও পর্যন্ত কোনও সবুজ সংকেত দেয়নি প্রধানমন্ত্রীর সচিবালয়। জানা গিয়েছে ভিত্তি প্রস্তর স্থাপনের অনুষ্ঠান উপলক্ষে প্রধানমন্ত্রীকে আগস্টের ৩ ও ৫ তারিখে অযোধ্যায় উপস্থিত থাকতে হবে। এমনটাই অফার করেছে রামমন্দির ট্রাস্ট কর্তৃপক্ষ। তবে সেদিন নরেন্দ্র মোদি অযোধ্যায় যাবেন কি যাবেন না তাই এখন লাখ টাকার প্রশ্ন।