Aircel Maxis Case: পি চিদম্বরম, ছেলে কার্তি-কে আগাম জামিন CBI-র বিশেষ আদালতের
পি চিদাম্বরম। (Photo Credits: PTI/File)

নয়া দিল্লি, ৫ সেপ্টেম্বর: INX মিডিয়া দুর্নীতি মামলায় স্বস্তি না পেলেও, এয়ারসেল ম্যাক্সিস (Aircel Maxis) কেসে স্বস্তি পেলেন দেশের প্রাক্তন অর্থমন্ত্রী তথা কংগ্রেসের শীর্ষস্থানীয় নেতা পি চিদম্বরম (। সিবিআইয়ের বিশেষ আদালতে আজ Aircel Maxis মামলায় পি চিদম্বরম ও তাঁর ছেলে কার্তি-র আাগম জামিন আবেদন মঞ্জুর হয়েছে। তবে আজ সকালে INX মিডিয়া মামলায় সুপ্রিম কোর্টে আগাম আবেদন খারিজ হওয়ার পর পি চিদম্বরমকে যে কোনও সময় গ্রেফতার করতে পারে ED।

এই মামলায় পি চিদম্বরমের বিরুদ্ধে অভিযোগ ছিল, মোট ৩৫০০ কোটি টাকার এয়ারসেল ম্যাক্সিস ডিলে ৮০ কোটি ডলার বিদেশি বিনিয়োগে নিয়ম না মেনে অনুমতি দিয়েছিলেন। পি চিদম্বরমের ছেলে কার্তির বিরুদ্ধে অভিযোগ ছিল প্রভাব খাটানোর।  ইউপিএ আমলে অর্থমন্ত্রী থাকাকালীন চিদম্বরম ক্ষমতাবলে বিদেশি বিনিয়োগে অনুমতি দিয়েছিলেন। তা নিয়েই চলছে তদন্ত। আরও পড়ুন-ফল বোঝাই ট্রাকের সঙ্গে ধাক্কায় জাপানে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা (দেখুন ভিডিও-তে)

এদিকে, INX মিডিয়া দুর্নীতি কেসে আরও চাপে পড়ে গেলেন পি চিদম্বরম (P Chidambaram)। দেশের প্রাক্তন অর্থমন্ত্রী তথা অভিজ্ঞ এই কংগ্রেস নেতার আগাম জামিনের আবেদন খারিজ হয়ে গেল সুপ্রিম কোর্টে। ফলে এখন আর ইডি-র চিদম্বরমকে গ্রেফতার করতে কোনও বাধা থাকল না। দিল্লি হাইকোর্ট তাঁর আগাম আবেদন খারিজ করার পর গ্রেফতারি রুখতে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিলেন চিদাম্বরম। কিন্তু সুপ্রিম কোর্টে গিয়েও লাভ হল না চিদম্বরমের। তাঁর জামিনের আবেদন খারিজ করে শীর্ষ আদালত জানিয়ে দেয়, এমন সময় তাঁকে আগাম জামিন দিলে তদন্তে সাহায্য হবে না। সুপ্রিম কোর্টের দুই বিচারপতি আর বানুমথি ও এ এস বোপান্নার ডিভিশন বেঞ্চ এ দিন জানিয়ে দেয়, অর্থনৈতিক দুর্নীতির অভিযোগ উঠেছে চিদম্বরমের উপর। তাই আগাম জামিন দেওয়ার ক্ষেত্রে সব নথি ও তথ্য খতিয়ে দেখেই কোনও সিদ্ধান্ত দেওয়া যেতে পারে। এই মুহূর্তে এই প্রোটেকশন দেওয়া যাবে না।