VK Sasikala Quits Politics: তামিলনাড়ুতে বিধানসভা নির্বাচনের আগে রাজনীতি ছাড়লেন জয়ললিতা ঘনিষ্ঠ ভিকে শশীকলা
ভিকে শশীকলা (Photo Credits: Facebook)

চেন্নাই, ৪ মার্চ: সামনেই রাজ্যে বিধানসভা নির্বাচন। তার আগে রাজনৈতিক জীবন থেকে সরে দাঁড়ালেন বহিস্কৃত এআইএডিএমকে প্রধান ভিকে শশীকলা (VK Sasikala)। রাজনীতি ত্যাগের প্রসঙ্গে বুধবার এক বিবৃতিও প্রকাশ করেছেন শশীকলা। চলতি বছর ২৭ জানুয়ারি জেল থেকে মুক্তি পেয়েছেন প্রয়াত এআইএডিএমকে নেত্রী জয়ললিতার সহযোগী ভিকে শশীকলা। আয়ের সঙ্গে সঙ্গতিবিহীন সম্পত্তি রাখার অভিযোগে চার বছর তিনি বন্দিদশা কাটিয়েছেন। জানুয়ারির শেষে জেল থেকে ছাড়া পেলেন আর মার্চের ৩ তারিখে রাজনীতি থেকে পাকাপাকি অবসর নিলেন শশীকলা। যদিও রাজনৈতিক বিশেষজ্ঞদের ধারণা ছিল, আসন্ন তামিলনাড়ু বিধানসভা নির্বাচনে পুরোনো দল এইআইএডিএমকে ও প্রতিপক্ষ ডিএমকে-র বিরুদ্ধে নতুন কোনও রাজনৈতিক দলের সূচনা করবেন জয়ললিতা ঘনিষ্ঠ। তবে বাস্তবে তিনি সবাইকেই চমকে দিয়েছেন। আরও পড়ুন-WB Assembly Elections 2021: মমতার সমর্থনে এবার ফেসবুকে গান লিখলেন নাগরিক কবিয়াল কবির সুমন

বিবৃতি শশীকলা লেখেন, তিনি কোনও দিনই ক্ষমতার জন্য লালায়িত ছিলেন না। কোনওদিন সংক্রিয় রাজনীতিতে য়োগ দেওয়ার কথা চিন্তাও করেননি, এমনকী যখন জয়ললিতা জীবিত ছিলেন তখনও। শুধু চেয়েছেন আম্মার সরকার যেন তামিলনাড়ুর ক্ষমতার শীর্ষে থাকে। এইআইএডিএমকে যেন একযোগে লড়াইেয়র মাধ্যমে নিজেদের ক্ষমতা প্রতিষ্ঠিত করতে আসন্ন বিধানসভা নির্বাচনে প্রতিপক্ষ ডিএমকে-কে পরাজিত করতে পারে। গত ২৭ জানুয়ারি বেঙ্গালুরুর পারাপ্পানা আগ্রাহারা সেন্ট্রাল জেল থেকে মুক্তি পান ভিকে শশীকলা। করোনা আক্রান্ত হয়ে বেঙ্গালুরুর এক হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। গত ফেব্রুয়ারি মাসে তিনি তামিলনাড়ুতে ফিরেছেন। গত সপ্তাহেও তিনি এইআইএডিএমকে-র উদ্দেশে বলেন, বিধানসভা নির্বাচনে জয় পেতে একযোগে লড়াই করতে হবে।

উল্লেখ্য, জয়ললিতার মৃত্যুর পরেই ২০১৬-র ডিসেম্বরে এআইএডিএমকে-র প্রধান হয়ে বসেন ভিকে শশীকলা। তবে খুব অল্প দিনের মধ্যেই মুখ্যমন্ত্রী কে পালানিস্বামী ক্যামেপর সঙ্গে তাঁর বিরোধী বাঁধে এবং দল থেকে বহিস্কৃত হন জয়ললিতা ঘনিষ্ঠ চিন্নাম্মা। আগামী ৬ এপ্রিল বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে তামিলনাড়ুতে। এক দফায় নির্বাচন হবে। ফল ঘোষণা ২ মে। এখানে মূল প্রতিপক্ষ এইআইডিএমকে ও ডিএমকে। লড়াই মূলত এই দুই দলের মধ্যেই হতে চলেছে।