JK Singh Jaiki: 'রাজনীতিকদের শিক্ষিত হওয়ার দরকার নেই', মন্তব্য করলেন উত্তরপ্রদেশের কারামন্ত্রী জে কে সিং জাইকি
উত্তরপ্রদেশের কারামন্ত্রী জে কে সিং জাইকি (Photo: ANI)

সীতাপুর, ২৯ জানুয়ারি: "প্রশাসন চালাতে রাজনীতিকদের শিক্ষিত (Educated) হওয়ার দরকার নেই।" এই মন্তব্য করলেন উত্তরপ্রদেশের কারা দফতরের মন্ত্রী (Uttar Pradesh Minister for Jail) জে কে সিং জাইকি (JK Singh Jaiki)। উত্তরপ্রদেশের সীতাপুরে একটি কলেজে ভাষণ দেওয়ার সময় তিনি বলেন, "নেতাদের শিক্ষিত হওয়ার দরকার নেই। আমি একজন মন্ত্রী, আমার নিজস্ব অফিস আছে, আমার অধীনে কর্মী রয়েছে... আমাকে জেল চালাতে হবে না। তার জন্য জেল সুপার, জেলর আছেন ... তাঁদের জেল চালাতে হবে।"

এখানেই থেমে থাকেননি তিনি। বলেন, "শিক্ষিক লোকরা সমাজের ক্ষতি করছে।" তাঁর দাবি, শিক্ষিতরা সমাজে অশিক্ষিতদের সম্পর্কে ভুল ধারণা তৈরি করছে। মন্ত্রী বলেন, "যখন ডাক্তার,এঞ্জিনিয়ররা পাশাপাশি বসেন, তখন তাঁরা হাই স্কুল, শিক্ষিক রাজনীতিকদের সম্পর্কে কথা বলেন। যদিও এরা প্রশাসন চালাতে জানেন না। তারা এও বলেন যে অশিক্ষিতরা শিক্ষিতদের নির্দেশ দেয়।" আরও পড়ুন: Abortion lLimit Increased To 24 Weeks: গর্ভপাতের ঊর্ধ্বসীমা ২০ সপ্তাহ থেকে বেড়ে ২৪ সপ্তাহ, আইনে সংশোধনে অনুমোদন সরকারের

উত্তরপ্রদেশের কারামন্ত্রী জানান, স্কুল জীবনে তাঁকে কেউ রাজনীতিক হওয়ার কথা বলেনি। নিজে থেকেই তিনি এই জীবনে এসেছেন। মন্ত্রী বলেন, "আমাকে কেউ নেতা হতে বলেনি। আমি আমার দমে হয়েছি। আম সবসময় সমস্যার সমাধান খুঁজতাম। কারণ আমি ঠিকই করেছিলাম যে আমি রাজনীতিতে আসব।"