Kashmiri Pandits: কাশ্মীরি পণ্ডিতদের উপর যে পুলিশ অফিসাররা লাঠি চালান তাঁদের বরখাস্ত করা হোক, দাবি কেজরিওয়ালের
Arvind Kejriwal (Photo Credit: Instagram)

দিল্লি, ১৬ মে:  কাশ্মীরি পণ্ডিতদের (Kashmiri Pandits) উপর পুলিশের লাঠি চালানোর ঘটনায় ক্ষোভ প্রকাশ করলেন অরবিন্দ কেজরিওয়াল। দিল্লির মুখ্যমন্ত্রী বলেন, যে পুলিশ কর্মীরা কাশ্মীরি পণ্ডিতের বিক্ষোভে লাঠি চালিয়েছেন, তাঁদের বরখাস্ত করা উচিত। রাহুল ভাটের মৃত্যুর পর যে কাশ্মীরি (Kashmir)  পণ্ডিতরা প্রাণ বাঁচাতে বিক্ষোভ শুরু করেন, তাঁদের উপর লাঠি চালানো কোনওভাবেই উচিত হয়নি পুলিশের। লাঠি চালানোর পরিবর্তে বিক্ষোভরত কাশ্মীরি পণ্ডিতর বুকে জড়িয়ে ধরা উচিত ছিল পুলিশের। এমনও মন্তব্য করতে শোনা যায় দিল্লির (Delhi) মুখ্যমন্ত্রী কেজরিওয়ালকে (Arvind Kejriwal)।

রাহুল ভাটের মৃত্যুর পর কাশ্মীরি পণ্ডিতদের উপর লাঠি চালানোর ঘটনায় তদন্ত হওয়া উচিত। এমনই জানান উপত্যকার লেফটন্যান্ট জেনারেল মনোজ সিনহা। এই ঘটনায় তদন্তের নির্দেশও দেন লেফটন্যান্ট জেনারেল। এরপরই মুখ খোলেন কেজরিওয়াল।

আরও পড়ুন:  Pallavi Dey: পল্লবী দে-র মৃত্যুতে খুনের অভিযোগ দায়ের অভিনেত্রীর পরিবারের, বাড়ছে রহস্য

কাশ্মীরি পণ্ডিতরা নিরাপদে কেন নিজের জায়গায় থাকতে পরবেন না বলে প্রশ্ন তোলেন অরবিন্দ কেজরিওয়াল। যে কাশ্মীরি পণ্ডিতরা সরকারি চাকরির জন্য উপত্যকায় রয়েছেন, তাঁদের নিরাপত্তা সুনিশ্চিত করা উচিত বলে দাবি করেন আপ প্রধান। রাহুল ভাটের মৃত্যুর পর উপত্যকায় যে কাশ্মীরি পণ্ডিতরা রয়েছেন, তাঁরা ভয়ে কুঁকড়ে রয়েছেন বলে অভিযোগ করেন অরবিন্দ কেজরিওয়াল। কাশ্মীরি পণ্ডিতরা যেভাবে ভয়ে রয়েছেন, তাতে এই সময় কোনও বিষয়ে রাজনীতি করা উচিত নয় বলেও মন্তব্য করেন কেজরিওয়াল।