চলন্ত ট্রেনের মধ্যে বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ার শ্লীলতাহানির অভিযোগ, উত্তরপ্রদেশের ধৃত GRP কনস্টেবল
প্রতীকী ছবি (Credits: PTI)

প্রয়াগরাজ: চলন্ত ট্রেনের (Moving Train) মধ্যে বিশ্ববিদ্যালয়ের এক পড়ুয়ার (University Student) শ্লীলতাহানি (Molestation) করার অভিযোগে গ্রেফতার (Arrest) হল এক জিআরপি (GRP) কনস্টেবল (Constable)। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের (UttarPradesh) প্রয়াগরাজে (Prayagraj)।

পুলিশ সূত্রে জানা গেছে, সম্প্রতি এলাহাবাদ বিশ্ববিদ্যালয়ের (Allahabad University) এক ছাত্রীকে চলন্ত ট্রেনের মধ্যে শ্লীলতাহানি করার অভিযোগ ওঠে ৩০ বছরের এক পুলিশ কনস্টেবলের বিরুদ্ধে। পরে মেয়েটির লাগেজ নিয়ে পালানোর সময়ে ছাত্রীটিকে অভিযুক্ত হুমকি দেয় বলেও অভিযোগ।

সংবাদসংস্থা সূত্রে খবর, গত শুক্রবার বিএসএফ (BSF) জওয়ানের কন্যা ওই ছাত্রী প্রয়াগরাজ থেকে পিলভিটে (Pilibhit) ফিরছিলেন। সেই সময় চলন্ত ট্রেনের মধ্যে জিআরপি-র ওই কনস্টেবল তাঁর শ্লীলতাহানি করে বলে অভিযোগ। পরে পুলিশের কাছে অভিযোগ জানানোর পরে সিসিটিভি ফুটেজ দেখে অভিযুক্তকে বারেলি থেকে গ্রেফতার করা হয়। বর্তমানে তাকে জেলে পাঠানো হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, ধৃতের নাম মহম্মদ তৌফিক আহমেদ। ছাত্রীটির অভিযোগ, ট্রেনের মধ্যে তাঁর শরীরের বিভিন্ন জায়গায় অশ্লীলভাবে হাত দিচ্ছিল উর্দিধারী ওই যুবক। অন্য কামরাতে চলে গিয়ে রেহাই মেলেনি। সেখানে গিয়ে মেয়েটির ট্রলি ও হ্যান্ডব্যাগ ছিনিয়ে নিয়ে চলে যায় অভিযুক্ত।

নির্যাতিতার অভিযোগের ভিত্তিতে শনিবার অভিযুক্তকে জেলে পাঠানো হয়েছে বলে জানান মোরাদাবাদ সার্কেলের জিআরপি আধিকারিক দেবী দয়াল। এপ্রসঙ্গে তিনি বলেন, "ওই কনস্টেবলের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি, পকসো ও এসসি-এসটি আইনের একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে। প্রাথমিক তদন্তে জানা গেছে, ঘটনার সময় মাদক নিয়ে ছিল অভিযুক্ত। মেয়েটির ব্যাগ ফেরত দেওয়া হয়েছে। ওই যুকককে সাসপেন্ডও করা হয়েছে।"