PM Narendra Modi: উত্তরকাশির সুড়ঙ্গে শ্রমিকদের উদ্ধারের ঠিক পরেই অভিনন্দন বার্তায় কী বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
Photo Credits: ANI

উত্তরাখণ্ডের উত্তরকাশির সুড়ঙ্গ থেকে একে একে ৪১ জন আটকে থাকা শ্রমিকদের সফলভাবে বের করে আনার পর দেশজুড়ে স্বস্তি, খুশির পরিবেশ। গত ১২ নভেম্বর থেকে সুড়ঙ্গে আটকে ছিলেন বাংলার ৩ জন সহ মোট ৪১ জন শ্রমিক। সুড়ঙ্গটা এমনভাবে ভেঙে পড়েছিল, যে তার ভিতরে থাকা ৪১ জনকে কিছুতেই বের করা সম্ভব হচ্ছিল না। বার বার নানা চেষ্টা করেও সুড়ঙ্গের ভিতরে থেকে শ্রমিকদের কাছে পৌঁছনো যচ্ছিল না। অবশেষে মঙ্গলবার রাত সাড়ে ৮টা নাগাদ সব শ্রমিকদের উদ্ধার করা সম্ভব হল।

সফল উদ্ধার অভিযানের পর সোশ্য়াল মিডিয়ায় পোস্টে খুশি প্রকাশ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানালেন, আমাদের সবাইকে শ্রমিকভাইদের উদ্ধার আবেগপ্রবণ করে তুলেছে। আমি সুড়ঙ্গে আটকে পড়ার পর উদ্ধার হওয়া বন্ধুদের বলব, তোমাদের সাহস ও ধৈর্য্য সবাইকে অনুপ্রেরণা জোগাবে। আমি তোমাদের সকলের সুস্থতা কামনা করি। এবার তোমরা তোমাদের প্রিয় মানুষদের সঙ্গে দেখা করে ঠিক আনন্দ পাবে বোঝাই যাচ্ছে। তোমাদের পরিবারের সবার ধৈর্য ও সাহসের কোনও প্রশংসাই যথেষ্ট নয়। আমি স্যালুট জানাই উদ্ধার অভিযানের সঙ্গে জড়িত সকলকে। তাদের সাহস এবং জেদ আমাদের শ্রমিক ভাইদের নতুন জীবন দিল। উদ্ধার অভিযানের সঙ্গে জড়িত সবাই মানবিকতা ও টিম ওয়ার্কের নতুন উদাহরণ তৈরি করলেন।"

দেখুন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বার্তা

দীর্ঘ প্রতীক্ষার অবসান হল। গোটা দেশের প্রার্থনা, উদ্ধারকারী দলের অসম্ভব পরিশ্রম কাজে এল। রাত ঠিক ৭.৪৫ মিনিটে সুড়ঙ্গ থেকে প্রথম শ্রমিককে বের করে আনা হয়। তিনি কিছুটা অসুস্থ থাকলেও কথা বলেছেন বলে খবর।সারা ভারতের নজর উত্তরকাশির সেই সুড়ঙ্গেই। গত ১২ নভেম্বর, দিওয়ালির দিনে ভেঙে পড়েছিল উত্তরকাশীর নির্মীয়মাণ সেই সুড়ঙ্গ। উত্তরাখণ্ডের উত্তরকাশির সিল্কয়ারা সুড়ঙ্গের ভিতর থেকে একে একে বের করে আনা হচ্ছে আটকে পড়া শ্রমিকদের।