Lata Mangeshkar: লতা মঙ্গেশকরের শেষকৃত্য থাকছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, নির্বাচনী জনসভা বাতিল করে গেলেন মুম্বই
PM Modi (Photo Credit: Twitter/ANI)

মুম্বই, ৬ ফেব্রুয়ারি: লতা মঙ্গেশকরের (Lata Mangeshkar) শেষকৃত্যে যোগ দিতে মুম্বই বিমানবন্দরে পৌঁছলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। নির্বাচনী জনসভা বাতিল করে লতার শেষকৃত্যে থাকছেন মোদী। আজ, রবিবার সন্ধ্যা সাড়ে ৬টায় শিবাজি পার্কে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় লতা মঙ্গেশকরের শেষকৃত্য সম্পন্ন হবে। আজ, সকাল ৮.১২-তে ৯২ বছর বয়সে প্রয়াত হন ভারতরত্ন লতা মঙ্গেসকর। নরেন্দ্র মোদীর সঙ্গে লতার সম্পর্ক বেশ আন্তরিক। অতীতে মোদীকে তাঁর ভাই বলেও অ্যাখা দিয়েছিলেন লতা।

লতা মঙ্গেশকরের প্রয়ানে শোকবার্তায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, "আমার শোক জানানোর ভাষা নেই। আমি আমার ব্যথার কথা ভাষায় প্রকাশ করতে পারব না।তিনি এমন একটা শূন্যতা আমাদের দেশের কাছে রেখে গেলেন যা কোনওদিন পূর্ণ হওয়ার নয়। আগামী প্রজন্ম তাঁকে মনে রাখবে ভারতীয় সংস্কৃতির অকুতোভয় মানুষ হিসেব। তাঁর সুরেলা কণ্ঠে মানুষকে মন্ত্রমুগ্ধ করার এক অতুলনীয় ক্ষমতা ছিল।"

লতার মৃত্যুতে শোকে মুহ্যমান প্রধামন্ত্রী বলেন, "আমি লতা দিদির কাছ থেকে সবসময় অগাধ স্নেহ পেয়ে এসেছি। এটাকে আমি আমার সম্মান বলে মনে করি। তাঁর পরিবারের সঙ্গে কথা বলেছি এবং সমবেদনা জানিয়েছেন। ওম শান্তি।"