PM Narendra Modi: রাত ৮ টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন নরেন্দ্র মোদি
(Photo Credits: ANI)

নয়াদিল্লি, ২৪ মার্চ: ফের জাতির উদ্দেশে ভাষণ দিতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। মঙ্গলবার রাত ৮টা নাগাদ ভাষণ দেবেন তিনি। এদিন সকালেই নিজের টুইটারে একথা ঘোষণা করেন মোদি। তিনি বলেন, "২৪ মার্চ রাত ৮টার সময় মহামারী করোনাভাইরাসের (Coronavirus Outbreak) সংক্রমণ নিয়ে দেশবাসীর কাছে কিছু গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরব।" গত বৃহস্পতিবার দেশবাসীর উদ্দেশে ভাষণ দিয়ে 'জনতা-কার্ফু'-র (Janata Curfew) কথা ঘোষণা করেছিলেন মোদি। আরও পড়ুন: Shaheen Bagh Protest Site Cleared: করোনা রুখতে ১৪৪ ধারা জারি, লকডাউনের মধ্যেই খালি হল শাহিন বাগ 

গত বৃহস্পতিবার রাত ঠিক ৮টার সময়ই দেশবাসীর উদ্দেশে ভাষণ দিয়েছিলেন নরেন্দ্র মোদি। সেই ভাষণেই তিনি জনতা-কার্ফুর কথা ঘোষণা করেছিলেন। সেই ঘোষণা মত রবিবার সকাল ৭টা থেকে রাত ৯ টা পর্যন্ত দেশজুড়ে কার্ফু পালন করা হয় এবং মোদির কথামতই বিকেল ৫টার সময় হাতথালি-থালা-বাসন বাজিয়ে সকলে সম্মান জানিয়েছিলেন, দেশের এমন কিছু মানুষকে যারা এই মারণ ভাইরাসের সঙ্গে লড়াই করছেন সকলকে সুস্থ করে তোলার জন্য এবং সকলকে এই রোগ থেকে বাঁচিয়ে রাখার জন্য।

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গিয়েছে ৫০০। দেশজুড়ে লকডাউনের ঘোষণা করেছে কেন্দ্র। ভারতেও কী স্টেজ ২ থেকে স্টেজ ৩-তে প্রবেশের অপেক্ষায় করোনাভাইরাস। সেই আশঙ্কাতেই কী জাতির উদ্দেশে ভাষণ রাখতে চলেছে মোদি। এহেন একাধিক প্রশ্নই এখন ঘোরাফেরা করছে সোশ্যাল মিডিয়া থেকে রাজনৈতিক মহলে। এদিন বিশ্ব স্বাস্থ্য সংস্থা WHO-র তরফ থেকেও প্রশংসা কুড়িয়েছে ভারত। স্মল পক্স এবং পোলিও-র যেভাবে মোকাবিলা করেছে দেশ, তারই এদিন প্রশংসা করে WHO। পাশাপাশি করোনাভাইরাসকে রুখতেও কেন্দ্রের কাছে কড়া পদক্ষেপ নেওয়ার আর্জি জানিয়েছে হু।