জন্মদিনের শুভেচ্ছায় মমতা বন্দোপাধ্যায়কে ধন্যবাদ জানিয়ে নরেন্দ্র মোদির বাংলায় টুইট, কাল প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা হচ্ছে মুখ্যমন্ত্রীর
মমতা বন্দোপাধ্যায়কে বাংলায় ধন্যবাদ জানিয়ে টুইট করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Photo Credits: Twitter)

নয়া দিল্লি, ১৭ সেপ্টেম্বর: মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কে (Mamata Banerjee) বাংলায় (Bengali) ধন্যবাদ (Thanks) জানিয়ে টুইট (Tweet) করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। সকাল থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্মদিনে শুভেচ্ছাবার্তা জানালেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতামন্ত্রীরা ও অন্যান্য দেশের রাষ্ট্রনেতারা। আজ সকালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও মোদিজির জন্মদিনে শুভেচ্ছাবার্তা জানিয়েছিলেন। আর তাঁকে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী। তবে ইংরেজি বা হিন্দিতে নয়। স্পষ্ট বাংলায় তিনি লিখলেন, 'মমতা দিদি আপনার শুভেচ্ছার জন্য ধন্যবাদ'। প্রধানমন্ত্রীর এই পোস্টটি ঘিরে বইছে সোশ্যাল মিডিয়ায় কমেন্টের বন্যা।

 

 

কিছুদিন ধরে অমিত শাহের (Amit Shah) করা এক রাষ্ট্র এক ভাষা নিয়ে তোলপাড় হয়েছে গোটা দেশ। ক্ষোভে ফেটে পড়েছে হিন্দি ভাষাকে জাতীয় ভাষা করার মন্তব্যে। মমতা বন্দোপাধ্যায় বলেছিলেন, নিজের মাতৃভাষাকে ভুলে না গিয়ে যে কোনো ভাষাকে সম্মান করতে।

আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় দিল্লির উদ্দেশে রওনা দিয়েছেন। দুপুর পৌনে ২টো নাগাদ কলকাতা বিমানবন্দরে আসেন তিনি। ভেতরে ঢোকার আগে সাংবাদিকদের জানান, রুটিন সফরেই তিনি দিল্লি যাচ্ছেন। বিমানবন্দরে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা হয় প্রধানমন্ত্রীর স্ত্রী যশোদাবেনের (Jashodaben)। একে অপরকে দেখে সৌজন্য বিনিময় করেন তাঁরা। মঙ্গলবার বিকেল ৫.২৫ মিনিটে দিল্লি পৌঁছোনোর কথা মমতা ব্যানার্জির। মুখ্যমন্ত্রী বিমানবন্দরে বলেন, "আমি তো ৩৬৫ দিন কলকাতাতেই থাকি। দিল্লি খুব কম যাই। দিল্লিতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী সবাই রয়েছেন। তাই কখনও কখনও রাজ্যের কাজে যেতে হয়। এটা রুটিন কাজ।" তিনি আরও বলেন, "দিল্লি যাচ্ছি কারণ রাজ্যের কিছু টাকা পাওনা আছে। এয়ার ইন্ডিয়া থেকে শুরু করে গেইল-এর কিছু প্রবলেম আছে। সুযোগ পেলে সেসব নিয়ে কথা বলব। রাজ্যের নাম পরিবর্তন নিয়েও কথা হবে। ফারুক আবদুল্লাকে গৃহবন্দি করার বিষয়েও আলোচনা করব।"