Narendra Modi In Sydney: সিডনির অনুষ্ঠানে শেন ওয়ার্নের মৃত্যু থেকে যোগাসন, সিনেমা থেকে মাস্টারশেফের কথা বললেন মোদী
Narendra Modi. (Photo Credits: Twitter)

সিডনি, ২৩ মে: অস্ট্রেলিয়ার সিডনিতে ভারতীয় বসবাসকারীদের অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে ক্রিকেট, সিনেমা, টেনিস, রিয়েলিটি শো 'মাস্টারশেফ'-র কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। অস্ট্রেলিয়ানদের সঙ্গে ভারতীয়দের আত্মিক সম্পর্কের কথা বলতে গিয়ে মোদী বললেন, বিখ্যাত অজি ক্রিকেটার শেন ওয়ার্নের মৃত্যুর কথা। প্রধানমন্ত্রী বললেন, " আমাদের সঙ্গে অস্ট্রেলিয়ানদের সম্পর্ক সব জায়গায়। গত বছর যখন শেন ওয়ার্ন মারা যান, তখন আমরা শয়ে শয়ে ভারতীয় কেঁদেছিলাম। আমাদের মনে হয়েছিল আমরা কাছের কাউকে হারিয়েছি আমরা।

সিডনিতে এই অনুষ্ঠানে যোগাসনের কথাও প্রচার করেন মোদী। ভারতের প্রধানমন্ত্রী বলেন, আমাদের সঙ্গে অস্ট্রেলিয়ানদের জীবনধারা বা লাইফস্টাইলের অনেক ফারাক রয়েছে, কিন্তু যোগা আমাদের যোগসূত্র হতে পারে। দীর্ঘদিন ধরে আমরা দুটি দেশকে জুড়ে রেখেছে ক্রিকেট। কিন্তু এখন টেনিস, সিনেমাও দুটি দেশকে এক সূত্রে গাঁথছে। আমরা আলাদাভাবে খাবার তৈরি করি, কিন্তু মাস্টারশেফ এখন আমাদের যোগসূত্র তৈরি করছে। আরও পড়ুন-নরেন্দ্র মোদীকে 'বস' বলে প্রশংসায় অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবানিজ

দেখুন ভিডিয়ো

দেখুন ভিডিয়ো

ভারত হল কমবয়সী প্রতিবাদের ফ্যাক্টারি। ভারতে সামর্থ্য ও সম্পদের কোনও অভাব নেই বলে সিডনির অনুষ্ঠানে বলেন মোদী। নরেন্দ্র মোদীকে বস বলে অ্যাখা দেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানেজ। এরপর অনুষ্ঠানে বলতে উঠে মোদী বলেন, "হ্যারিস পার্কে শুনেছি জয়পুরের মিষ্টি, জিলেবি, চাট পাওয়া যায়। অস্ট্রেলিয়ায় থাকা আমার বন্ধুদের বলব প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানেজকে যেন সেখানে নিয়ে মিষ্টি খাওয়ানো হয়।"