Narendra Modi: ডেরেকের 'পাপড়ি চাট' মন্তব্যকে 'অবমাননাকর' বলে আক্রমণ প্রধানমন্ত্রীর
নরেন্দ্র মোদী, ছবি ট্যুইটার

নতুন দিল্লি, ৩ অগাস্ট: মঙ্গলবার বিরোধীদের নিয়ে বিরক্তি প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। সংসদে বাদল অধিবেশন বারবার স্থগিত হওয়ার কারণে বিরোধীদেরই আক্রমণ শানিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি জানান, "তাঁরা সংবিধানের, গণতন্ত্রের এবং জনসাধারণের অবমাননা করেছেন।" দিল্লিতে বিজেপি সাংসদদের সঙ্গে বৈঠকে তৃণমূলের সাংসদ শান্তনু সেন (Santanu Sen)ও ডেরেক ও' ব্রায়েনকে (Derek O'Brien) নিয়ে মুখ খোলেন তিনি।

অধিবেশনে পেগাসাস ইস্যুতে কেন্দ্রীয় তথ্য প্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণর হাত থেকে কাগজ কেড়ে নিয়ে তা ছিঁড়ে ফেলেন তৃণমূল সাংসদ শান্তনু সেন। নাম না করে এদিন শান্তনু সেনের সেই কার্যকলাপের বিরুদ্ধে আক্রমণ শানিয়ে প্রধানমন্ত্রী বলেন, "উভয় কক্ষে বিরোধীদের কাজে সংসদকে অপমান করা হয়েছে। একজন ব্যক্তি কাগজ ছিনিয়ে নিয়ে ছিঁড়ে ফেলেছিলেন এবং তিনি এই কাজের জন্য অনুতাপ প্রকাশ করেননি।" আরও পড়ুন, ৩০ হাজারের উপরে দৈনিক সংক্রমণ, জাঁকিয়ে বসছে তৃতীয় ঢেউয়ের আশঙ্কা

প্রধানমন্ত্রীর নিশানা থেকে বাদ যাননি ডেরেক ও' ব্রায়েনও। বিরোধীদের সঙ্গে কোনও আলোচনা ছাড়াই ধ্বনিভোটে একের পর এক বিল পাশ করিয়ে দেওয়ার প্রতিবাদ করেছিলেন ডেরেক। নিজের টুইটার হ্যান্ডেলে লিখেছিলেন,"গত ১০ দিনে মোদি-শাহ ১২টা বিল পাশ করিয়েছেন। সময় নিয়েছেন মাত্র ৭ মিনিট। সংসদে বিল পাশ করানো হচ্ছে? না পাপড়ি চাট বানানো হচ্ছে?"

এদিন ডেরেকের এই মন্তব্যের পাল্টা জবাব দেন প্রধানমন্ত্রী। ডেরেকের উদ্দেশ্যে ক্ষোভ প্রকাশ করে বলেন,'পাপড়ি চাট' মন্তব্যটি 'অবমাননাকর মন্তব্য'। "পুরো দেশের কাছে তাঁর ক্ষমা চাওয়া উচিত", যোগ করেছেন প্রহ্লাদ যোশী।

আলোচনা ছাড়াই মুড়ি মুড়কির মতো বিল পাশ হয়ে যাওয়া নিয়ে সোচ্চার হয়েছেন বিরোধীরা। তাঁদের অভিযোগ, সরকার তাঁদের ইচ্ছেমতো কাজ করে যাচ্ছে।তবে বিরোধীদের দাবি দাওয়া এড়িয়ে এদিন বিরোধীদের পাল্টা জবাব দিলেন প্রধানমন্ত্রী।