Ram Mandir Bhumi Pujan: রাম লল্লার মন্দিরে পুজো করলেন নরেন্দ্র মোদি
রাম লল্লার মন্দিরে পুজে করলেন নরেন্দ্র মোদি (Photo: ANI)

অযোধ্যা, ৫ অগাস্ট: ২৮ বছরে প্রথমবার অযোধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra)। রাম লল্লার (Ram Lalla) মন্দিরে তিনি পুজো করলেন। সাষ্টাঙ্গে প্রণাম (Sashtang Pranam) করে গর্ভগৃহে প্রবেশ করেন তিনি। বেলা সাড়ে ১২টায় করবেন রামমন্দিরের ভূমিপুজোর উদ্বোধন, ভিত্তিপ্রস্তর স্থাপন। তার আগে হনুমানগড়ি মন্দিরে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে ১০ মিনিট পুজো করেন। সঙ্গে রয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। মন্দিরের তরফে তাঁকে বস্ত্র ও রুপোর মুকুট উপহার দেওয়া হয়েছে।

করোনা পরিস্থিতিতে সবরকম সতর্কতা অবলম্বন করে শুরু আয়োজন করা হয়েছে ভূমিপুজোর। গোটা অযোধ্যা শহর মুড়ে ফেলা হয়েছে নিরাপত্তার চাদরে। প্রধানমন্ত্রী ছাড়াও ভূমিপুজোর অনুষ্ঠানে উপস্থিত রয়েছেন রাম জন্মভূমি তীর্থক্ষেত্রে ট্রাস্টের চেয়ারম্যান নিত্যগোপাল দাস, আরএসএস প্রধান মোহন ভাগবত, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং উত্তরপ্রদেশের রাজ্যপাল আনন্দিবেন প্যাটেল। আরও পড়ুন: PM Narendra Modi: মহামারী বড় বালাই, ভূমি পুজোর অনুষ্ঠানে প্রধানমন্ত্রীকে ঘিরে থাকবেন কোভিডজয়ী ১৫০ জন পুলিশকর্মী

অনুষ্ঠানের শুরুতে সবাইকে আশীর্বাদ করবেন রামজন্মভূমি তীর্থ ক্ষেত্রের অধ্যক্ষ নৃত্যগোপাল দাস। এরপর ভাষণ দেবেন আরএসএস প্রধান মোহন ভাগবত। ভূমি পুজোয় অংশ নেওয়ার পর ভাষণ দেবেন নরেন্দ্র মোদি।