PM Narendra Modi:  মহামারী বড় বালাই, ভূমি পুজোর অনুষ্ঠানে প্রধানমন্ত্রীকে ঘিরে থাকবেন কোভিডজয়ী ১৫০ জন পুলিশকর্মী
দিল্লি থেকে অযোধ্যা উদ্দেশে রওনা প্রধানমন্ত্রীর (Photo CRedits: PMO)

অযোধ্যা, ৫ আগস্ট: রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে যোগ দিতে আজ অযোধ্যায় থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অযোধ্যায় তাঁকে ঘিরে থাকবে করোনাকে হারিয়ে সুস্থ হয়ে ওঠা ১৫০ জন পুলিশকর্মী (COVID-19 Recovered UP Police Personnel)। এই পুলিশকর্মীদের শরীরে অ্যান্টিবডি তৈরি হয়েছে তাই মারণ রোগের সংক্রমণ ছড়ানোর ভয়টা নেই বললেই চলে। সেকারণেই তাঁদের প্রধানমন্ত্রীর নিরাপত্তায় নিয়োগ করা হয়েছে। উত্তরপ্রদেশের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল দীপক কুমার বলেন, অযোধ্যায় প্রধানমন্ত্রীকে ঘিরে যে নিরাপত্তা বলয় তৈরি হচ্ছে। তার একবারে প্রথম স্তরে থাকবেন এই করোনাজয়ী পুলিশকর্মীরা। প্রধানমন্ত্রী যেখানে হেলিকপ্টার থেকে নামবেন, সেখানেই এই পুলিশকর্মীদের মোতায়েন করা হয়েছে। এছাড়াও গত ৪৮ ঘণ্টা ধরে আইসোলেশনে থাকা করোনাভাইরাস নেগেটিভ প্রায় ৪০০ অতিরিক্ত পুলিশকর্মীও প্রধানমন্ত্রীর নিরাপত্তায় নিয়োগ হয়েছেন। আরও পড়ুন-COVID-19 Tally In India: বুধবার ১৯ লাখের কোঠা ছাড়িয়ে গেল ভারতের করোনা রোগীর সংখ্যা, মৃত্যু মিছিলে শামিল ৩৯,৭৯৫

এই প্রসঙ্গে দীপক কুমার সংবাদ মাধ্যম হিন্দুস্তান টাইমসকে বলেন, “এটা প্রোটোকল যে প্রধানমন্ত্রীর নিরাপত্তায় থাকবেন সুস্থ পুলিশকর্মীরা। এই সময়ে করোনাজয়ী পুলিশকর্মীরা ছাড়া আর কারাই বা সবথেকে সুস্থ বলুন তো।” গত ২৯ জুলাই উত্তরপ্রদেশের ডিজিপি হিতেশচন্দ্র অবস্তিকে তিনি একটি চিঠিতে অনুরোধ করেন যে ২৫ জুলাইয়ের মধ্যে করোনাকে হারিয়ে সুস্থ হয়ে ওঠা ১৫০ জন পুলিশকর্মীকে তাঁর চাই। অযোধ্যা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নিরাপত্তার জন্যই এই বিশেষ বন্দোবস্তের অনুরোধ করা হয়। দীপক কুমারের অনুরোধ তৎক্ষণাৎ গ্রহণ করেছিলেন এডিজি। এবং রাজ্যের করোনাজয়ী পুলিশকর্মীদের একটি তালিকা তাঁর কাছে ছিল। বিশেষজ্ঞরা জানিয়েছেন, যাঁরা করোনাকে প্রতিহত করে সুস্থ হয়ে উঠেছেন। তাঁদের শরীরে অ্যান্টিবডি তৈরি হয়েছে। যা আগামী কয়েকটা মাসে সংক্রমণ প্রতিরোধে সক্ষম। আমাদের লক্ষ্যই হল প্রধানমন্ত্রীর চোখ যে পুলিশকর্মীর দিকেই যাবে তিন হয় করোনাজয়ী হবেন অথবা গত ৪৮ ঘণ্টায় কোভিড নেগেটিভ প্রমাণিত হয়েছেন।

গত সপ্তাহে রাম জন্মভূমির জুনিয়র পুরোহিত ও নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশকর্মীরা করোনায় আক্রান্ত হওয়ার খবর আসার পরেই এই পদক্ষেপ গ্রহণ করা হয়। ভূমি পুজোর সময় ডায়াসে পাঁচ জন অতিথি বসে থাকবেন। এঁরা হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, আরএসএস প্রধান মোহন ভাগবত, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, রাজ্যপাল আনন্দীবেন প্যাটেল, শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের চেয়ারম্যান মহন্ত নৃত্যগোপাল দাস প্রমুখ।