PM Modi's Ladakh visit: চিনা সেনার সঙ্গে সংঘর্ষে জখম ভারতীয় জওয়ানদের হাসপাতালে দেখতে গেলেন নরেন্দ্র মোদি
জখম ভারতীয় জওয়ানদের হাসপাতালে দেখতে গেলেন নরেন্দ্র মোদি (Photo: ANI)

লাদাখ, ৩ জুলাই: গালওয়ান উপত্যকায় চিন সেনার সঙ্গে সংঘর্ষে (Galwan Valley Clash) জখম ভারতীয় জওয়ানদের লে সেনা হাসপাতালে দেখতে গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। জওয়ানদের সঙ্গে কথা বলে তাঁদের শারীরিক অবস্থার খোঁজ নেন তিনি। হাসপাতালেই মোদি বলেন, "বীরত্বের সঙ্গে আপনারা লড়েছেন। যে বীর জওয়ানরা আমাদের ছেড়ে চলে গেছেন, তাঁরা বিনা কারণে চলে যাননি। আপনারা সকলেই একটি উপযুক্ত উত্তর দিয়েছেন। আপনাদের সাহসিকতা ও যে রক্ত ঝরিয়েছেন তা আমাদের যুবসমাজ ও দেশবাসীকে অনুপ্রাণিত করবে।"

জওয়ানদের উদ্দেশ্য়ে মোদি বলেন, "আপনাদের দেখানো বীরত্ব সম্পর্কে বিশ্বে একটি বার্তা গেছে। আপনারাা যেভাবে শক্তির কাছে দাঁড়িয়েছিলেন, বিশ্ব জানতে চায় যে এই সাহসীরা কারা? তাঁদের প্রশিক্ষণ কী? তাদের ত্যাগ কী? গোটা বিশ্ব আপনাদের সাহসিকতার বিশ্লেষণ করছে।" আরও পড়ুন: PM Modi's Ladakh visit: ভারত মাতার শত্রুরা আপনাদের তেজ ও ক্রোধ দেখেছে, লাদাখে বললেন প্রদানমন্ত্রী নরেন্দ্র মোদি

প্রধানমন্ত্রী বলেন, "আমাদের দেশ কখনও মাথা নত করেনি এবং কখনও কোনও বিশ্ব শক্তির কাছে মাথা নত করবে না। আমি আপনাদের শ্রদ্ধা জানাই, তেমনি যে মায়েরাও আপনাদের মতো সাহসীদের জন্ম দিয়েছে, তাঁদেরও শ্রদ্ধাা জানাই। আশা করি সবাই শীঘ্রই সুস্থ হয়ে উঠবেন।"