Narendra Modi: ৩৭০ ধারা বাতিল এবং CAA প্রবর্তনের মতো সিদ্ধান্তে অটল আছি, থাকব:নরেন্দ্র মোদি
বারাণসীতে নরেন্দ্র মোদি (Photo Credits: ANI)

বারাণসী, ১৬ ফেব্রুয়ারি: নাগরিকত্ব সংশোধন আইন (CAA) নিয়ে ফের সওয়াল করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্তেরও তিনি প্রশংসা করেছেন। বারাণসী-চান্দৌলি সীমান্তে পড়োতে পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় স্মৃতি কেন্দ্রের উদ্বোধনের পরে একটি জনসভায় প্রধান অতিথি হিসেবে তিনি বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী। সেখানে তিনি বলেন, সমস্ত চাপ সত্ত্বেও আমাদের সরকার এই সিদ্ধান্তের পাশে দাঁড়িয়েছে।" প্রধানমন্ত্রী জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা (Article 370) বাতিল করার সিদ্ধান্তকেও সমর্থন করেন।

প্রধানমন্ত্রী মোদি বলেন, “বহু বছর ধরে ৩৭০ ধারা বাতিল এবং সিএএ প্রবর্তনের মতো সিদ্ধান্তের অপেক্ষায় ছিল দেশ। এই সিদ্ধান্তগুলি দেশের স্বার্থে প্রয়োজনীয় ছিল। সমস্ত চাপ সত্ত্বেও আমরা এই সিদ্ধান্ত নিয়েছি। আর এই সিদ্ধান্তে অনড় রয়েছি, থাকব।" এ দিন রাম মন্দির নির্মাণ প্রসঙ্গেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী। বলেন, রাম মন্দির নির্মাণে যে ট্রাস্ট গঠন করা হয়েছে, তা দ্রুত কাজ করবে। নমোর কথায়, "অযোধ্যায় বিরাট রাম মন্দির গঠনের জন্য ট্রাস্ট গঠন করা হয়েছে। এই ট্রাস্ট অত্যন্ত দ্রুততার সঙ্গে কাজ করবে।" আরও পড়ুন: Jamia University Lathi Charge: পড়ুয়া না বিক্ষোভকারী? জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরিতে পুলিশের বেধড়ক লাঠিচার্জের ভিডিও নিয়ে জল্পনা

সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে সম্প্রতি রাম মন্দির গঠনের কাজ দেশাখোনা ও তার কাজ পরিচালনার জন্য একটি ট্রাস্ট গঠন করেছে কেন্দ্রীয় সরকার। সেই ট্রাস্টের নাম রাখা হয়েছে 'শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র'।