Mann Ki Baat: আজ মাসিক রেডিও অনুষ্ঠান 'মন কি বাতে' বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Photo: ANI)

নতুন দিল্লি, ২৬ জুলাই: আজ মাসিক রেডিও অনুষ্ঠান 'মন কি বাতে' (Mann Ki Baat) বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Prime Minister Narendra Modi)। এটি এই অনুষ্ঠানের ৬৭ তম পর্ব। বেলা ১১টা থেকে তিনি মন কি বাত অনুষ্ঠান বক্তব্য রাখবেন। ১১ জুলাই প্রধানমন্ত্রী দেশে ইতিবাচক পরিবর্তন আনতে জনগণ যে প্রচেষ্টা চালিয়েছে সে সম্পর্কে তাঁকে জানাতে বলেছিলেন।

তিনি টুইটে বলেছিলেন, "আমি নিশ্চিত যে সম্মিলিত প্রচেষ্টা কীভাবে ইতিবাচক পরিবর্তন এনেছে সে সম্পর্কে আপনারা ওয়াকিবহাল। সেই অনুপ্রেরণামূলক গল্প সম্পর্কে সচেতন। আপনি নিশ্চয়ই এমন উদ্যোগগুলি সম্পর্কে জানেন যেগুলি অনেকের জীবনে পরিবর্তন এনেছে। দয়া করে এই মাসের 'মন কি বাতে' সেগুলি আমাকে জানান। আরও পড়ুন: Mann Ki Baat: 'যারা লাদাখে আমাদের এলাকার দিকে চোখ তুলেছিল তারা উপযুক্ত জবাব পেয়েছে', বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

গত মাসের ২৮ তারিখ মন কি বাতে প্রধানমন্ত্রী চিন ইশুতে কড়া বার্তা দিয়েছিলেন। এবং নাগরিকদের সুরক্ষা সম্পর্ক আশ্বাস দিয়েছিলেন। তিনি বলেছিলেন, "লাদাখে ভারতীয় ভূখণ্ডের দিকে যারা নজর দেওয়ার সাহস দেখিয়েছে, তাদের যোগ্য জবাব দিয়েছে ভারতীয় সেনারা।" তিনি বলেন, "অনেকে ভারতে হামলা চালিয়েছে। তবে কিছু হয়নি। সঙ্কট থেকে ভারত আরও শক্তিশালী হয়েছে। ভারত সবসময়ই সংকটকে সফলতায় পালটে দিয়েছে। সংকটের সময় আমাদের আগে এগিয়ে যেতে হবে। ১৩০ কোটি দেশবাসী এগিয়ে যাবে। আমার পুরো বিশ্বাস আছে। সংকট যতই বড় হোক, ভারত হারবে না। ভারত এই সংকটের সময় সবার পাশে দাঁড়িয়েছে। বিশ্ব সেটা বুঝতে পেরেছে। তাই ভারতের অখণ্ডতা ও সার্বভৌমত্ব রক্ষার লড়াই দেখেছে। যে চোখ তুলে দেখেছে তাদের কড়া জবাব মিলেছে। ভারত বন্ধুত্ব জানে। তবে উচিত জবাব দেওয়াও জানে।"