Rahul Gandhi: 'পেগাসাস দিয়ে ভারতের গণতন্ত্রে আঘাত করেছেন মোদী,শাহ', অভিযোগ রাহুলের
রাহুল গান্ধী

দিল্লি, ২৮ জুলাই: পেগাসাস স্পাইওয়্যার নিয়ে  নরেন্দ্র মোদী (Narendra Modi) সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন রাহুল গান্ধী। বুধবার এক সাংবাদিক সম্মেলনে হাজির হয়ে রাহুল  বলেন, ভারতের গণতন্ত্রের প্রাণকেন্দ্রে আঘাত করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। পেগাসাস (Pegasus) ব্যবহার করেই ভারতের প্রাণকেন্দ্রে আঘাত দিয়েছেন বলে কটাক্ষ করেন রাহুল।

শুধু তাই নয়, পেগাসাস স্পাইওয়্যার ব্যবহার করে দেশের সার্বভৌমত্বেও নরেন্দ্র মোদী, অমিত শাহ আঘাত করেছেন বলে অভিযোগ করেন রাহুল (Rahul Gandhi)। বিষয়টিকে 'দেশ বিরোধী' কার্যকলাপ বলেও কটাক্ষ করেন রাহুল।

কংগ্রেসের (Congress) ওয়েনাড়ের সাংসদ আরও বলেন, পেগাসাস স্পাইওয়্যার নিয়ে আলোচনা করুক কেন্দ্রীয় সরকার। সংসদে প্রধানমন্ত্রীর হাজিরাতেই ওই আলোচনা হোক বলে বার বার দাবি করছেন বিরোধীরা। পাশাপাশি কংগ্রেস, তৃণমূল সহ বিরোধীরা সংসদে অধিবেশন চলতে দিচ্ছে না বলেও যে অভিযোগ করা হয়, তাকে কার্যত নস্যাৎ করে দেন রাহুল গান্ধী।

আরও পড়ুন: Parliament: কংগ্রেস, তৃণমূল অধিবেশন চালাতে দিচ্ছে না, সীমা ছাড়াচ্ছে, অভিযোগ অনুরাগের

ভারতের মানুষের উপর নজরদারি চালাতে পেগাসাস ব্যবহার করা হয়েছে কি না, তা জিজ্ঞাসা করেছিলেন তাঁরা। নিজেদের দায়িত্ব পালন করেই ওই প্রশ্ন সরকারের কাছে রাখেন তাঁরা। সংসদের কাজ কোনওভাবেই বিঘ্নিত করা হয়নি বলেও দাবি করেন রাহুল। বিরোধীরা শুধুমাত্র নিজেদের কাজ করেছে। সংসদের অধিবেশন বন্ধ সকরার কোনও ইচ্ছৈ নেই বলেও জানান রাহুল গান্ধী।