PFI Offices Raided: দেশজুড়ে পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া-র অফিসে তল্লাশি, ১০০ জনের বেশি গ্রেফতার
Popular Front of India Office (Photo: ANI)

নতুন দিল্লি, ২২ সেপ্টেম্বর: দেশের কয়েকটি রাজ্যে পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া (Popular Front Of India)-র সঙ্গে যুক্ত বিভিন্ন জায়গায় অভিযান চালাচ্ছে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (NIA)। বৃহস্পতিবার ভোর থেকে এই অভিযান শুরু হয়েছে। রাজ্য পুলিশের সহযোগিতায় সন্ত্রাসবিরোধী এই সংস্থাটি এনআইএ (NIA), এনফোর্সমেন্ট ডিরেক্টরেটকে (ED) সঙ্গে নিয়ে উত্তরপ্রদেশ, কেরালা, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, কর্নাটক এবং তামিলনাড়ু সহ দশটি রাজ্যে একযোগে অভিযানে নেমেছে। জানা যাচ্ছে, দেশব্যাপী অভিযানে একশোর বেশি শীর্ষস্থানীয় পিএফআই নেতা এবং কর্মকর্তাদের গ্রেফতার করা হয়েছে। পিএফআই-র বিরুদ্ধে সন্ত্রাসবাদে অর্থায়ন, প্রশিক্ষণ শিবির চালানো এবং নিষিদ্ধ সংগঠনে যোগদানের জন্য অন্যদের মৌলবাদী করার অভিযোগ রয়েছে। এখন পর্যন্ত পিএফআই-র বিরুদ্ধে এটাই সবচেয়ে বড় ক্র্যাকডাউন বলে মনে করা হচ্ছে।

এনআইএ তামিলনাড়ুর কোয়েম্বাটোর, কুদ্দালোর, রামনাদ, ডিন্ডুগাল, থেনি এবং থেনকাসি সহ বেশ কয়েকটি জায়গায় পিএফআই-র কর্মকর্তাদের বাড়িতে তল্লাশি চালিয়েছে। চেন্নাইের পুরাসাওয়াক্কামে প্রধান অফিসেও তল্লাশি চালানো হচ্ছে। আরও পড়ুন: Indians In Myanmar: আটক ভারতীয়দের নিগ্রহের পর বেআইনি কাজে বাধ্য করছে মায়ানমার, কেন্দ্রের হস্তক্ষেপের দাবি

পিএফআই এক বিবৃতিতে বলেছে, "পিএফআই-র জাতীয়, রাজ্য এবং স্থানীয় নেতাদের বাড়িতে অভিযান চালানো হচ্ছে। রাজ্য কমিটির অফিসেও অভিযান চালানো হচ্ছে। ভিন্নমতের কণ্ঠকে স্তব্ধ করার জন্য এজেন্সিগুলিকে ব্যবহার করার জন্য ফ্যাসিবাদী শাসনের পদক্ষেপের তীব্র প্রতিবাদ জানাচ্ছি আমরা।"