Petrol Price: দেশের ২ রাজ্যে পেট্রলের দাম ছাড়াল ১০০ টাকা
(Photo Credits: IANS)

নতুন দিল্লি, ১৮ ফেব্রুয়ারি: টানা ১০ দিন দাম বাড়ল পেট্রল ও ডিজেলের (Petrol-Diesel Price। দিল্লিতে পেট্রোলের দাম ৩৪ পয়সা বেড়ে প্রতি লিটারে নতুন দাম হয়েছে ৮৯ টাকা ৮৮ পয়সা। গতকালের থেকে ৩২ পয়সা বেড়ে লিটার প্রতি ডিজেলের দাম হয়েছে ৮০ টাকা ২৭ পয়সা। এদিকে কলকাতায় পেট্রলের দাম ৯১ টাকা ছাড়াল। ৩৩ পয়সা বেড়ে আজ কলকাতায় লিটার প্রতি পেট্রলের দাম হল ৯১ টাকা ১১ পয়সা। ডিজেলের দাম বেড়েছে লিটার প্রতি ৩২ পয়সা। ফলে কলকাতায় লিটার প্রতি ডিজেলের দাম হয়েছে ৮৩ টাকা ৮৬ পয়সা।

এদিকে দেশে কয়েকটি রাজ্যে ইতিমধ্যেই ১০০ টাকা পার করেছে পেট্রল। রাজস্থানের শ্রী গঙ্গানগরে (Sri Ganganagar) ১৭ ফেব্রুয়ারি প্রথমবারের মতো পেট্রলের খুচরো দাম তিন অঙ্কের ঘরে পৌঁছে যায়। গতকাল ৩৪ পয়সা বেড়ে পেট্রলের দাম হয় ১০০ টাকা ১৩ পয়সা। আর ডিজেল ২৭ পয়সা বেড়ে হয় ৯২ টাকা ১৩ পয়সাতে। আজ পেট্রলের দাম ১০০ টাকা ৪৯ পয়সা। মধ্যপ্রদেশের অনুপপুরেও পেট্রলের দাম ১০০ টাকা ছাড়িয়েছে। আজ সেখানে লিটার প্রতি পেট্রলের দাম ১০০ টাকা ২৫ পয়সা। ডিজেলের দামও দাঁড়িয়েছে ৯০ টাকা ৩৫ পয়সা। আরও পড়ুন: Jakir Hossain Attacked Update:জাকির হোসেনের উপরে হামলার তদন্তে নিমতিতা স্টেশনে সিআইডি, মন্ত্রীকে দেখতে হাসপাতালে মুখ্যমন্ত্রী

এদিকে জ্বালানির দাম বৃদ্ধি নিয়ে আগের কংগ্রেস সরকারের ঘাড়েই দোষ চাপিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রী ভারতের জ্বালানি আমদানি নির্ভরতা হ্রাস করার বিষয়ে মনোনিবেশ না করার জন্য পূর্ববর্তী সরকারকে দোষ দিয়েছেন। নিউজ এজেন্সি পিটিআই অনুসারে, প্রধানমন্ত্রী গতকাল কংগ্রেস সরকারের নাম উল্লেখ না করে বলেন, "আমি কারও সমালোচনা করতে চাই না তবে আমি বলতে চাই যে আমরা আগে এই বিষয়টিতে মনোনিবেশ করে থাকলে আমাদের মধ্যবিত্ত শ্রেণীর ওপরে বোঝা চাপত না।"