Petrol-Diesel Price: ২ দিন বিরতি দিয়ে আজ আবার বাড়ল পেট্রল ও ডিজেলের দাম
Petrol Pump. Representational Image | (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ২০ অক্টোবর: লক্ষ্মীপুজোর বাজার করতে গিয়ে এমনিতেই ছ্যাঁকা লেগেছে। তার উপর আজ আবারও বাড়ল পেট্রল ও ডিজেলের দাম (Petrol-Diesel Price)। দিল্লিতে পেট্রল ও ডিজেলের দাম লিটার প্রতি বেড়েছে ৩৫ পয়সা করে। দিল্লিতে এক লিটার পেট্রলের দাম হয়েছে ১০৬ টাকা ১৯ পয়সা। অন্যদিকে ডিজেলের দাম হয়েছে ৯৪ টাকা ৯২ পয়সা। মুম্বইয়ে লিটার প্রতি পেট্রল ও ডিজেলের দাম বেড়েছে যথাক্রমে ৩৪ পয়সা ও ৩৭ পয়সা। মুম্বইয়ে পেট্রলের নতুন দাম ১১২ টাকা ১১ পয়সা। ডিজেলের নতুন দাম ১০২ টাকা ৮৯ পয়সা।

চেন্নাইয়ে লিটার প্রতি পেট্রল ও ডিজেলের নতুন দাম ১০৩ টাকা ৩১ পয়সা ও ৯৯ টাকা ২৬ পয়সা। কলকাতায় আজ পেট্রল ও ডিজেল কিনতে দিতে হবে ১০৬ টাকা ৭৮ পয়সা ও ৯৮ টাকা ৩ পয়সা। আরও পড়ুন: COVID-19 Vaccination in India: ভারতে ৯৯ কোটি করোনা ভ্যাকসিন ডোজ দেওয়া সম্পূর্ণ, কোটির সেঞ্চুরির মুখে দাঁড়িয়ে জানাল স্বাস্থ্যমন্ত্রক

এক নজরে দেশের চার মেট্রো শহরে জ্বালানির দাম: 

City Petrol Diesel
Delhi 106.19 94.92
Mumbai 112.11 102.89
Chennai 103.31 99.26
Kolkata 106.78 98.03
Source: Indian Oil

ইন্ডিয়ান অয়েল, ভারত পেট্রলিয়াম এবং হিন্দুস্তান পেট্রলিয়ামের মতো রাষ্ট্রায়ত্ত তেল বিপণন সংস্থাগুলি আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম এবং টাকা-ডলারের বিনিময় হার বিবেচনা করে প্রতিদিন জ্বালানির দাম ঠিক করে। পেট্রল ও ডিজেলের দামে যে কোনও পরিবর্তন প্রতিদিন সকাল ৬টা থেকে কার্যকর হয়।