Petrol-Diesel Price Today: মাঝে ২ দিনের বিরতি দিয়ে আজ আবার বাড়ল পেট্রল-ডিজেলের দাম
Petrol-Diesel Price (Representational Image | (Photo Credits: PTI)

নতুন দিল্লি,, ১৪ অক্টোবর: টানা দুই দিনের বিরতির পর আজ আবারও বাড়ল পেট্রল ও ডিজেলের দাম (Petrol-Diesel Price)। দিল্লিতে পেট্রল ও ডিজেলের দাম প্রতি লিটারে ৩৫ পয়সা করে বেড়ে যথাক্রমে ১০৪ টাকা ৭৯ পয়সা ও ৯৩ টাকা ৫২ পয়সা হয়েছে। মুম্বাইয়ে, পেট্রলের দাম লিটার প্রতি বেড়েছে ৩৪ পয়সা। আজ নতুন দাম ১১০ টাকা ৭৫ পয়সা। অন্যদিকে, ডিজেলের দাম লিটার প্রতি ৩৭ পয়সা বেড়ে হয়েছে ১০১০ টাকা ৪০ পয়সা। দেশের চার মেট্রো শহরের মধ্যে মুম্বইতেই জ্বালানির দাম সবচেয়ে বেশি।

কলকাতায় লিটার প্রতি পেট্রলের নতুন দাম ১০৫ টাকা ৪৪ পয়সা। আর ডিজেলের দাম ৯৬ টাকা ৬৩ পয়সা। তামিলনাড়ুর রাজধানী চেন্নাইয়ে লিটার প্রতি পেট্রল ও ডিজেলের নতুন দাম ১০২ টাকা ১০ পয়সা ও ৯৭ টাকা ৯৩ পয়সা। আরও পড়ুন: Manmohan Singh Admitted To AIIMS: হাসপাতালে ভর্তি হলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং

পেট্রল ও ডিজেলের দাম: 

City Petrol Diesel
Delhi 104.79 93.52
Mumbai 110.75 101.40
Chennai 102.10 97.93
Kolkata 105.44 96.63

ইন্ডিয়ান অয়েল, ভারত পেট্রলিয়াম এবং হিন্দুস্তান পেট্রলিয়ামের মতো তেল বিপণন সংস্থাগুলি আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম এবং টাকা-ডলারের বিনিময় হার বিবেচনা করে প্রতিদিন জ্বালানির দাম ঠিক করে। পেট্রল ও ডিজেলের দাম যে কোন পরিবর্তন প্রতিদিন সকাল ৬টা থেকে কার্যকর করা হয়। স্থানীয় করের কারণে রাজ্য ভেদে জ্বালানির দাম ভিন্ন হতে পারে।