Petrol and Diesel Prices in India on November 2, 2021: ধনতেরাসে মহার্ঘ্য পেট্রোপণ্য, ফের ঊর্দ্ধমুখী পেট্রোল ডিজেল
Representational Image | (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ২ নভেম্বর:  মঙ্গল বার ফের মহার্ঘ্য পেট্রোল ডিজেল। এনিয়ে পরপর সাতদিন দেশজুড়ে বাড়ল পেট্রোপণ্যের মূল্য (Petrol and Diesel Prices in India)। দেশের বাণিজ্যনগরী মুম্বইতে এক লিটার পেট্রোলের মূল্য ১১৫ টাকা ৮৫ পয়সা। লিটার প্রতি ডিজেল বিকোচ্ছে ১০৬ টাকা ৬২ পয়সায়। রাজধানীতে মঙ্গলবার পেট্রোপন্যের মূল্য লিটার প্রতি ৩৫ পয়সা বেড়েছে। দিল্লিতে আজ এক লিটার পেট্রোলের দাম ১১০ টাকা ৪ পয়সা। ডিজেলের দাম লিটারে ৯৮ টাকা ৪২ পয়সা। পশ্চিমবঙ্গের মেট্রো শহর কলকাতায এক লিটার পেট্রোলের বর্তমান মূল্য ১১০ টাকা ৪৯ পয়সা। ডিজেল বিকোচ্ছে ১০১ টাকা ৫৬ পয়সায়। চেন্নাইতে আবার ১০৬ টাকা ৬৬ পয়সায় মিলছে এক লিটার পেট্রোল। প্রতি লিটার ডিজেলের মূল্য  ১০২ টাকা ৫৯ পয়সা। আরও পড়ুন-Coronavirus Cases In India: ১০ হাজারে দৈনিক সংক্রমণ, করোনাকে বাই বাই করতে শুরু প্রস্তুতি

যতোই দেশবাসী পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির জন্য বিক্ষোভ করুক না কেন  এই মুহূর্তে যে জ্বালানি তেলের দাম কমছে না, তা বলাই বাহুল্য। যেসব দেশ থেকে পেট্রোল ডিজেল আমদানি করা হয়, সেইলব দেশের সঙ্গে কেন্দ্রের এনিয়ে বার্তালাপ হলেও কোনও সমাধান সূত্র মেলেনি।

জানা গেছে এই প্রসঙ্গে কুয়েত, সংযুক্ত আরব আমীরশাহী ও সৌদি আরবের মতো পেট্রোপণ্য সরবরাহকারী দেশের তরফে  কেন্দ্রের পেট্রোলিয়াম মন্ত্রককে জানানো হয়েছে যে, আন্তর্জাতিক বাজারে ক্রুড অয়েলের দাম অস্বাভাবিক হারে বৃদ্ধি পাওয়ায় এখনই কমছে না পেট্রোপণ্যের মূল্য।