Sheena Bora Case: জামিনে ছাড়া পেলেন শিনা বোরা হত্যাকাণ্ডের অন্যতম অভিযুক্ত পিটার মুখার্জি
পিটার মুখার্জি (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ৬ ফেব্রুয়ারি: শিনা বোরা হত্যাকাণ্ডে (Sheena Bora Murder Case) বৃহস্পতিবার বম্বে হাইকোর্টে জামিন পেলেন মামলার অন্যতম অভিযুক্ত প্রাক্তন মিডিয়া ব্যারন পিটার মুখার্জি (Bail To Peter Mukerjea )। তাঁর বিরুদ্ধে কোনও প্রমাণ না মেলায় জামিন দেওয়া হল তাঁকে। বিচারপতি নীতিন সামব্রে এদিন পিটারকে জামিন দেন দু'লক্ষ টাকার বিনিময়ে জামিন দেন।তবে সিবিআইয়ের অনুরোধে তাকে এখনই ছাড়া হবে না।

ইন্দ্রানী মুখার্জি, শিনা বোরার মা এবং পিটার মুখার্জির স্ত্রী। যিনি এই হত্যাকাণ্ডে মূল অভিযুক্ত। গত ২০১২, ২৪ এপ্রিল সিনাকেহত্যা করে মহারাষ্ট্রের পেন নাম এক ঘন জঙ্গলে টের দেহটি পুড়িয়ে প্রমাণ লোপাটের চেষ্টা করে তিনি। নভেম্বর ২০১৫-য় এই ঘটনাটি পুলিশের সামনে আসে। যার সূত্র ধরে ইন্দ্রানী ও পিটারকে গ্রেফতার করা হয়। আরও পড়ুন, ‘কিছু টিউব লাইটের জ্বলতে সময় লাগে’, লোকসভায় রাহুলকে মোক্ষম ঘা প্রধানমন্ত্রীর

এরপর চলতে থাকে তদন্ত। তদন্ত থেকে উঠে আসে একাধিক চাঞ্চল্যকর তথ্য। বম্বে হাইকোর্টে (Bombay High Court) বিচারক নিতিন সম্বরের বক্তব্য অনুযায়ী শিনা বোরার মৃত্যুর পিছনে পিটার কোনওভাবেই জড়িত ছিল না। কোর্টও এই বিষয়ে সম্মতি দেয়, যে এই সময়কালে তিনি দেশে উপস্থিত ছিলেন না। বিচারক আরও জানান, গত ৪ বছর ধরে জেলে থেকে পিটারের শরীর ভেঙে পড়ছে, স্বাস্থ্যহানি হচ্ছে এবং অসুস্থ হয়ে পড়ছে। কয়েকদিন আগে বাইপাস সার্জারিও হয় বলে জানান তিনি।

তাকে কয়েক লক্ষ্য টাকার বন্ডের বিনিময়ে জামিন দেওয়া হয়। হত্যাকাণ্ডে জড়িত কোনও প্রত্যক্ষদর্শীর সঙ্গে দেখা বা যোগাযোগ করার অনুমতি দেওয়া হয়নি। যদিও এই মুহূর্তে তাকে জামিনে ছাড়া হচ্ছে না।