Covid-19 Vaccination: ইম্ফলে করোনা টিকা নিলে মিলবে টিভি, মোবাইল!
Vaccination In India (Photo Credits: Twitter)

ইম্ফল, ১৭ অক্টোবর: মণীপুরের (Manipur) এক জেলায় করোনা টিকাকরণে (Corona Vaccination) মানুষকে উৎসাহিত করতে অভিনব উদ্যোগ। আগামী ২৪ অক্টোবর থেকে ইম্ফল পশ্চিমের মেগা ক্যাম্পের তিনটি কেন্দ্রে কোভিড টিকা নিলে দেওয়া হবে টিভি, মোবাইল ফোনের সেট, কম্বল। আগামী রবিবার, ২৪ অক্টোবর, ৩৪১ অক্টোবর ও ৭ নভেম্বর হবে এই করোনা টিকাকরণ। এই অঞ্চলের মানুষের মধ্যে করোনা টিকা নিয়ে সেভাবে উৎসাহ না থাকায় এই উদ্যোগ বলে জানানো হয়েছে। করোনার দ্বিতীয় ঢেউয়ে মণীপুরে কোভিড আক্রান্তের সংখ্যা বেড়েছিল। রাজ্যজুড়ে টিকাকরণ নিয়ে প্রশাসনিক ততপরতা চোখে পড়ছে।

তবে উত্তর পূর্ব ভারতের এই রাজ্যের কিছু জেলায় মানুষর মধ্যে করোনা টিকা নিয়ে উদাসীনতা দেখা যাচ্ছে। সেই উদাসীনতা থেকে বের হতেই এমন উদ্যোগ নেওয়া হচ্ছে। আরও পড়ুন: Covid-19 Cases In India: ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ১৪,১৪৬ জন, মৃত্যু হয়েছে ১৪৪ জনের

দেখুন টুইট

এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে (Covid-19) আক্রান্ত হলেন ১৪ হাজার ১৪৬ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ১৪৪ জনের। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৯ হাজার ৭৮৮ জনের। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (Union Health Ministry) জানিয়েছে, দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ কোটি ৪০ লাখ ৬৭ হাজার ৭১৯ জন। তার মধ্যে বর্তমানে চিকিৎসা চলছে ১ লাখ ৯৫ হাজার ৮৪৬ জনের। মোট সুস্থ হয়েছেন ৩ কোটি ৩৪ লাখ ১৯ হাজার ৭৪৯ জন। আর মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ৫২ হাজার ১২৪ জনের।

স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, দেশে মোট ৯৭ কোটি ৬৫ লাখ ৮৯ হাজার ৫৪০ ডোজ কোভিড টিকা (Vaccine) দেওয়া হয়েছে। তার মধ্যে গতকালই দেওয়া হয়েছে ৪১ লাখ ২০ হাজার ৭৭২ ডোজ।