PM Narendra Modi On Manipur Video: 'উত্তরপূর্ব আমার হৃদয়ের টুকরো', মণিপুরে শান্তি ফিরবে, আশ্বস্ত করলেন প্রধানমন্ত্রী
PM Modi (Photo Credit: Twitter)

দিল্লি, ১১ অগাস্ট: মণিপুরে (Manipur) শিগগিরই শান্তি ফিরবে। বৃহস্পতিবার লোকসভায় দাঁড়িয়ে আশ্বস্ত করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। সংসদে দাঁড়িয়ে বিরোধীদের অনাস্থা প্রস্তাবের জবাব দিতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, 'হামারে লিয়ে নর্থইস্ট জিগার কা টুকরা হ্যায়।' অর্থাৎ উত্তর-পূর্ব তাঁর কাছে হৃদয়ের একটি অংশ বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী। পাশাপাশি মণিপুরে মহিলাদের উপর যে অপরাধ হয়েছে, তা ক্ষমার অযোগ্য বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী। যারা ওই ঘটনায় জড়িত, তাদের যাতে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা যায়, সেই ব্যবস্থা কেন্দ্রীয় সরকার করছে বলেও জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

 

মণিপুরের মহিলাদের পাশে তাঁরা সব সময় রয়েছেন। বৃহস্পতিবার সংসদে দাঁড়িয়ে উত্তরপূর্বের মহিলাদের প্রতি আশ্বাসের বাণী শোনান নরেন্দ্র মোদী। মণিপুরে শান্তি ফেরাতে প্রত্যেকে একসঙ্গে কাজ করবেন বলেও জানান প্রধানমন্ত্রী।

একসঙ্গে মণিপুর ইস্যুতে কংগ্রেসকেও একহাত নেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, আপনারা আগে উত্তরপূর্বের মানুষের ভাবাবেগের কথা ভাবুন। তিনি উত্তরপূর্বের রাজ্যগুলিতে ৫০বার গিয়েছেন। এটা শুধু তথ্যে সীমাবদ্ধ নেই। উত্তরপূর্বের মানুষের জন্য কাজ করতে তিনি বা তাঁর সরকার যে বদ্ধপরিকর, এ থেকেই তা স্পষ্ট বলে জানান প্রধানমন্ত্রী।