Palghar Mob Lynching Case: পালঘর সাধু হত্যা মামলায় আরও ৮৯ জনকে জামিন দিল আদালত
Lynching (Photo Credits: IANS/ Representational Image)

পালঘর, ১৬ জানুয়ারি: মহারাষ্ট্রের পালঘর সাধু হত্যা (Palghar Mob Lynching) মামলায় ধৃত ৮৯ জনকে জামিন দিল থানের (Thane) একটি আদালত। প্রত্যেককে ১৫,০০০ টাকার ব্যক্তিগত বন্ডে জামিন দিয়েছে আদালত। জেলা জজ এস বি বাহালকর পর্যবেক্ষণ, এই ৮৯ জন ঘটনার সময় কেবল ঘটনাস্থানে উপস্থিত ছিল। তাই জামিন মঞ্জুর করা হয়েছে।

গত বছরের ১৬ এপ্রিল কিডনি চোর সন্দেহে ২ সাধু সহ ৩ জনকে পিটিয়ে মারার অভিযোগ উঠেছিল স্থানীয় বাসিন্দাদের বিরুদ্ধে। ত্তেজিত জনতাকে থামাতে গেলে পুলিশকেও আক্রমণ করে তাঁরা। একটি ভিডিওতে দেখা গেছে গ্রামবাসীরা একটি পুলিশ গাড়িতে ভাঙচুর চালাচ্ছে। তদন্তে নেমে ১৬৫ জনকে গ্রেপ্তার করেছিল মহারাষ্ট্র পুলিশ। পরে রাজ্য সরকারের গাফিলতির অভিযোগ তুলে ঘটনার সিবিআই তদন্তের দাবি জানিয়ে সুপ্রিম কোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেন এক আইনজীবী। পরে মহারাষ্ট্র সিআইডি-কে পালঘর মামলা হস্তান্তর করে মহারাষ্ট্র পুলিশ। আরও পড়ুন: Adar Poonawalla Takes Covid Vaccine: করোনা ভ্যাকসিন কোভিশিল্ড নিলেন সেরাম ইনস্টিটিউটের প্রধান আদর পুনাওয়ালা

বুধবার এই মামলার শুনানিতে বিশেষ পাবলিক প্রসিকিউটর সতীশ মানেশিন্দে এবং ডিফেন্স কাউন্সেল অম্রুত অধিকারী ও অতুল পাতিলের বক্তব্য শোনে আলাদত। মানেশিন্দে আদালতকে বলেছিলেন যে জামিনের জন্য আবেদনকারীরা ঘটনাস্থানে উপস্থিত ছিলেন, অপরাধে কোনও সক্রিয় ভূমিকা ছিল না এদের। মোট ১৬৫ জন অভিযুক্তর মধ্যে ৯০ জন জামিন চেয়েছিল। এর আগে আদালত ১০৫ জনের জামিন মঞ্জুর করেছিল এবং ৩৬ জনের আবেদন খারিজ করেছিল।