Alarming Condition Of Bihar National Highway: পরপর পুকুর, এটা জাতীয় সড়ক নাকি জলাভূমি! দেখুন ভিডিও
Alarming Condition Of Bihar National Highway (Photo: Twitter)

পাটনা, ২৩ জুন: খানাখন্দে ভরা রাস্তা ভারতে চেনা ছবি, তা সে রাজ্য সড়ক হাক বা জাতীয় সড়ক (National Highway)। কিন্তু রাস্তায় যতদূর চোখ যায়, ততদূর বিশাল বিশাল গর্তের (Craters) ছবি বিরল। তবে এবার সেই ধারণা বদল দেবে বিহারের একটি রাস্তার ছবি। আর সেই ছবি সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। রাস্তাটি হল বিহারের মধুবনী জেলার (Madhubani District) মধ্য দিয়ে যাওয়া ২২৭ এল নম্বর জাতীয় সড়ক। রাস্তাটির অবস্থা এতটাই বেহাল যে দৈনিক প্রাণ হাতে নিয়ে যাতায়াত করতে হয় নিত্যযাত্রীদের।

দৈনিক ভাস্কর পত্রিকার (Dainik Bhaskar) সাংবাদিক প্রবীণ ঠাকুরের (Praveen Thakur) তোলা ভিডিওতে সেই রাস্তার জীর্ণ দশার ছবি প্রকাশ পেয়েছে। দৈনিক ভাস্করের প্রতিবেদনে বলা হয়েছে, ২০১৫ সাল থেকে এই রাজ্য সড়কটি সম্পূর্ণ জরাজীর্ণ অবস্থায় রয়েছে। রাস্তা মেরামতের জন্য এ পর্যন্ত তিনবার দরপত্র আহ্বান করা হলেও সব ঠিকাদার কাজ অসমাপ্ত রেখে কেটে পড়েছেন। দুই সপ্তাহ আগে একটি অনুষ্ঠানে কেন্দ্রীয় সড়ক পরিবহন মন্ত্রী নীতিন গড়করি বলেছিলেন যে বিহারের সড়কগুলি ২০২৪ সালের ডিসেম্বরের মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রের মতো হবে। আরও পড়ুন: Man thrashed For Kissing His Wife: অযোধ্যায় স্ত্রীকে প্রকাশ্যে চুমু খেয়ে গণপ্রহারের শিকার যুবক, ভাইরাল ভিডিও

দেখুন ভিডিও:

এদিকে, খানাখন্দে ভরা রাস্তার ছবি প্রকাশ পেতেই বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে একহাত নিয়েছেন ভোটকুশলী প্রশান্ত কিশোর। রাস্তার ভিডিও পোস্ট করে তিনি টুইটে লিখেছেন, বিহারের রাস্তাগুলির অবস্থা নব্বইয়ের দশকের জঙ্গলরাজের কথা মনে করিয়ে দেয়। এটি বিহারের মধুবনী জেলার ২২৭ এল নম্বর জাতীয় সড়ক। সম্প্রতি, নীতীশ কুমার জি একটি অনুষ্ঠানে সড়ক নির্মাণ বিভাগের লোকদের বিহারের রাস্তাগুলির ভাল অবস্থা সম্পর্কে সবাইকে জানানোর জন্য বলেছিলেন।"