Agnipath Scheme Protest: অগ্নিপথ বিরোধিতা রুখতে সেকেন্দ্রাবাদ স্টেশনে চলল গুলি, নিহত ১ ও  আহত ৩
Agnipath Scheme Protest in Secunderabad (Pic Credit: ANI)

হায়দরাবাদ, ১৭ জুন: কেন্দ্রের নতুন সেনা নিয়োগ নীতি অগ্নিপথ প্রকল্পের বিরোধিতায় (Agnipath Scheme Protest)  দেশজুড়ে বিক্ষোভ নেমেছে যুব সমাজ। শুক্রবার বিক্ষোভকারীদের থামাতে সেকেন্দ্রাবাদ রেলস্টেশনে গুলি চালাতে শুরু করে রেলপুলিশ। এর জেরে একজনের মৃত্যু হয়েছে, আহত তিন। বিক্ষোভকারীরা স্টেশনের দোকানপাট ভাঙচুর করার পাশাপাশি দুটি ট্রেনে আগুন ধরিয়ে দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে গুলি চালায় রেল পুলিশ। তাতেই একজনের মৃত্যু হয়েছে। আহতদের তড়িঘড়ি স্থানীয় গান্ধী হাসপাতালে ভর্তি করা হয়। Agnipath Scheme Protest: অগ্নিপথ ইস্যুতে উত্তর প্রদেশের বালিয়ায় পুড়ছে ট্রেন, বাস লক্ষ্য করে পাথর ছুঁড়ল বিক্ষোভকারীরা

বিক্ষোভের জেরে অগ্নিগর্ভ পরিস্থিতি সেকেন্দ্রাবাদ রেলস্টেশনে। প্ল্যাটফর্মে দোকান ভাঙচুর করে, ট্রেন জ্বালিয়ে, রেললাইনে নেমে পুলিশকে লক্ষ্য করে পাত্র ছুঁড়তে শুরু করে বিক্ষোভকারীরা। তাদের থামাতে পুলিশ রাবার বুলেট ছোঁড়ে, কাঁদানে গ্যাসের শেল ফাটায়। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে একযোগে কাজ করছে আরপিএফ, রেলপুলিশ, ও সেকেন্দ্রাবাদ পুলিশ।

উল্লেখ্য, শুক্রবার সকালে তেলেঙ্গানার সেকেন্দ্রাবাদ রেলস্টেশনে অগ্নিপথ নিয়োগ প্রকল্পের বিরোধিতায় ট্রেনে আগুন ধরিয়ে দেওয়া হল। বিক্ষোভকারীরা স্টেশনে থাকা দোকানপাট গুলিতে নির্বিচারে ভাঙচুর চালাল। এখন বিক্ষোভ অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। ট্রেনের আগুন নেভানোর প্রক্রিয়া শুরু হয়েছে।

উত্তর প্রদেশের বালিয়াতে  ‘ভারত মাতা কি জয়’ , ‘অগ্নিপথ ওয়াপাস লং’ স্লোগান তুলে ফাঁকা ট্রেনে আগুন জ্বালিয়ে দিল বিক্ষোভকারীরা। সঙ্গে সঙ্গে শুরু হল পুলিশের লাঠিচার্জ। শুক্রবার সকালে ঘটনাটি ঘটেছে উত্তর প্রদেশের বালিয়া রেল স্টেশনে। পুলিশ সূত্রের খবর, বিক্ষোভকারীরা এদিন সকালে বালিয়া জেলার ভীরিলর্ক স্টেডিয়ামে ভিড় করে। তারপর সেখান থেকে বালিয়া স্টেশন পর্যন্ত মিছিল করে যায়।