Agnipath Scheme Protest: অগ্নিপথ ইস্যুতে উত্তর প্রদেশের বালিয়ায় পুড়ছে ট্রেন, বাস লক্ষ্য করে পাথর ছুঁড়ল বিক্ষোভকারীরা
Agnipath-Bihar Protest (Credits: ANI)

বালিয়া, ১৭ জুন:  অগ্নিপথ বিরোধিতায় (Agnipath Scheme Protest) দেশের বিভিন্ন প্রান্তে জ্বলছে আগুন।  ‘ভারত মাতা কি জয়’ , ‘অগ্নিপথ ওয়াপাস লং’ স্লোগান তুলে ফাঁকা ট্রেনে আগুন জ্বালিয়ে দিল বিক্ষোভকারীরা। সঙ্গে সঙ্গে শুরু হল পুলিশের লাঠিচার্জ। শুক্রবার সকালে ঘটনাটি ঘটেছে উত্তর প্রদেশের বালিয়া রেল স্টেশনে। পুলিশ সূত্রের খবর, বিক্ষোভকারীরা এদিন সকালে বালিয়া জেলার ভীরিলর্ক স্টেডিয়ামে ভিড় করে। তারপর সেখান থেকে বালিয়া স্টেশন পর্যন্ত মিছিল করে যায়।

এরপরেই একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, বালিয়া-বারাণসী মেমু ও বালিয়া-সাহাগঞ্জ ট্রেনে ভাঙচুর চালাচ্ছে বিক্ষোভকারীরা। অভিযোগ, বিক্ষোভকারীরা রেলের গুদাম লক্ষ্য করে পাথর  ছুঁড়তে শুরু করে। তাদের আক্রমণ থেকে রেহাই পায়নি প্ল্যাটফর্মে থাকা বেসরকারি দোকানগুলিও। বিক্ষোভকারীরা স্টেশনের বাইরে দাঁড়িয়ে থাকা বাসেও পাথর ছুঁড়তে শুরু করে। 

এই প্রসঙ্গে বালিয়ার জেলাশাসক সৌম্য আগরওয়াল বলেছেন, বিক্ষোভকারীদের কথা মাথায় রেখেই শহরের গুরুত্বপূর্ণ স্থানে সকাল থেকেই পুলিশ মোতায়েন করা হয়। কিছু জাযগায় পাথর ছোঁড়ার চেষ্টা হলে, তা রুখে দিয়েছে পুলিশ। বালিয়া স্টেশনের একাংশে ভাঙচুর চালিয়েছে বিক্ষেভকারীরা। তাদের চিহ্নিত করে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হচ্ছে।আরও পড়ুন-Agnipath Recruitment Scheme Protest: অগ্নিপথ ইস্যুতে এবার সেকেন্দ্রাবাদ স্টেশনে ট্রেনে আগুন, স্টল ভাঙচুর করল বিক্ষোভকারীরা (দেখুন ভিডিও)

এদিকে অগ্নিপথ নিয়োগ প্রকল্পের বিরোধিতায় তেলেঙ্গানায় জ্বলছে ট্রেন।অগ্নিপথ নিয়োগ প্রকল্পের বিরোধিতায় দেশের বিভিন্ন প্রান্তে গতকাল থেকেই শুরু হয়েছে বিক্ষোভ (Agnipath Recruitment Scheme Protest) অবস্থান। রাস্তা  অবরোধ, রেললাইন অবরোধ, টায়ার পুড়িয়ে, ট্রেনে আগুন জ্বালিয়ে চলছে বিক্ষোভ। শুক্রবার সকালে তেলেঙ্গানার সেকেন্দ্রাবাদ রেলস্টেশনে অগ্নিপথ নিয়োগ প্রকল্পের বিরোধিতায় ট্রেনে আগুন ধরিয়ে দেওয়া হল। বিক্ষোভকারীরা স্টেশনে থাকা দোকানপাট গুলিতে নির্বিচারে ভাঙচুর চালাল। এখন বিক্ষোভ অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। ট্রেনের আগুন নেভানোর প্রক্রিয়া শুরু হয়েছে।