One Nation, One Election: ‘এক দেশ এক নির্বাচন’ চালু করা তাঁর সরকারের অঙ্গীকার, সাক্ষাৎকারে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (দেখুন টুইট)
PM Modi (Photo Credit: ANI/Twitter)

‘এক দেশ এক নির্বাচন’ (One Nation One Election) চালু করা, তাঁর সরকারের অঙ্গীকার বলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছেন। সংবাদ সংস্থা এ এন আইকে (ANI)দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, সংসদে এ ব্যাপারে আলোচনা হয়েছে।গোটা পরিকল্পনা বাস্তবায়নে প্রাক্তন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের নেতৃত্বে গঠিত কমিটি ১৯১ দিন ধরে সংশ্লিষ্ট নানা পক্ষের সঙ্গে কথা বলে ১৮ হাজার ৬২৬ পাতার একটি রিপোর্ট পেশ করেছে।যেখানে বার বার নির্বাচন করাতে গেলে উন্নয়ন কর্মসূচী বিঘ্নিত হয় বলেই জানান হয়েছে।

আজকের আলোচনায় প্রধানমন্ত্রী দেশের নানা ইস্যুতে বিরোধীদের সমালোচনায় সরব হন। কেন্দ্রীয় এজেন্সির(Central Agency) অপব্যবহার নিয়ে বিরোধীদের লাগাতার অভিযোগকে নস্যাৎ করে প্রধানমন্ত্রী মোদী বলেন, মাত্র তিন শতাংশ মামলা রাজনৈতিক ব্যক্তিদের বিরুদ্ধে করা হয়েছে।

সুপ্রীম কোর্ট অসাংবিধানিক আখ্যা দিলেও ফের একবার ইলেক্টোরাল বন্ডের (Electoral Bond) পক্ষে সওয়াল করেন তিনি। প্রধানমন্ত্রী জানান, দেশে কালো টাকা বন্ধের উদ্দেশ্যেই নির্বাচনী বন্ড চালু করা হয়েছিল। কিন্তু বিরোধী দলগুলি বিষয়টি নিয়ে লাগাতার মিথ্যা প্রচার চালিয়ে গেছে।