Coronavirus Death Toll: মধ্যপ্রদেশে ফের ১ করোনা আক্রান্তের মৃত্যু, এনিয়ে দেশে ৩৩ জনের প্রাণ কারল মারণ ভাইরাস
Representational Image | (Photo Credits: PTI)

ইন্দোর, ৩০ মার্চ: সোমবার ফের একজন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হল। এবার ঘটনাস্থল মধ্যপ্রদেশে (Madhya Pradesh)। এই নিয়ে সেখানে করোনায় মৃত রোগীর সংখ্যা চার। সবমিলিয়ে রাজ্যে কোভিড-১৯ এ আক্রান্ত রোগী ৪৭ জন। এরমধ্যে ২৭ জন আক্রান্তের বাড়ি ইন্দোরে। এরপর আট জনের বাড়ি জব্বলপুরে। উজ্জয়িন ৫, ভোপালে আক্রান্ত তিন জন, এবং শিবপুরি ও গোয়ালিয়রে দুজন করে করোনা আক্রান্তের সন্ধান মিলেছে। উজ্জয়িনে এক ৩৮ বছরের রোগীর মৃত্যু হয় দিন দুয়েক আগে। আজ তাঁর লালরসের রিপোর্ট মিলেছে। তিনি কোভিড-১৯ পজিডিভ ছিলেন। ইন্দোরের মহাত্মা গান্ধী মেমোরিয়াল মেডিক্যাল কলেজ থেকে এই ত্য জানানো হয়েছে।

অন্য দুই মৃতেরা হলেন যথাক্রমে উজ্জয়িনের বছর ৬৫-র বৃদ্ধ এবম ইন্দোরের এক মহিলা। এদিন সকালে রাজ্যে স্বাস্থ দপ্তর সূত্রে জানা গিয়েছে, নতুন আট জনের আক্রান্ত হওয়ার বিষয়টি ধরে মধ্যপ্রদেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪৭। ২১ দিনের লকডাউনেই দেশে প্রতিদিন নিত্য নতুন করোনা আক্রান্তের সন্ধান মিলছে। মারণ ভাইরাস করোনাকে ঠেকাতে দেশজুড়ে চলছে লকডাউন। জনতা কার্ফিউর এক দিনের মধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি লকডাউন ঘোষণা করনে। এই পরিস্থিতিতে ভিনরাজ্যে কাজ করতে যাওয়া শ্রমিকরা (migrant labourers) বাড়ি ফেরার সুযোগ পাননি। তাঁরা বিভিন্ন জায়গায় আটকে পড়েন। যানবাহন সব বন্ধ হয়ে যাওয়ায় অনেকে পায়ে হেঁটেই প্রিয়জনদের কাছে পৌঁছানোর চেষ্টা করেন। সেই ছবি সংবাদ মাধ্যমের বদান্যতায় আমাদের নজরে এসেছে। না খেয়ে মাইলকে মাইল হাঁটছেন কতলোক। দিল্লি আনন্দ বিহার বাসস্ট্যান্ডে শ্রমদীবী মানুষের ভিড় দেখে অনকেই বাকরুদ্ধ হয়েছেন। কেউ বা ভয় পেয়েছেন এবার সরকার কী করে কোভিড১৯ কে রুখবে। কেউ কেউ সরকারের নিন্দাও করেছেন। আরও পড়ুন-Coronavirus Outbreak In Inda: এবার ভিনরাজ্যের শ্রমিকদের থাকা খাওয়ার জন্য ২৬২টি রিলিফ ক্যাম্প তৈরি করল মহারাষ্ট্র সরকার

করোনাভাইরাস (Coronavirus) মহামারীতে দেশজুড়ে সরকারি হাসপাতালের ভিড় সামলাতে সরকারকে সহায়তা করতে এগিয়ে এসেছে ভারতীয় রেল (Indian Railway)। ভারতীয় রেল রবিবার জানায়, হাসপাতালগুলি এখন কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য উন্মুক্ত থাকবে। জাতীয় ট্রান্সপোর্টার তার আদেশে বলেছে, "কোভিড -১৯-এর প্রাদুর্ভাবের পরিপ্রেক্ষিতে রেলমন্ত্রক সিদ্ধান্ত নিয়েছে যে সারা দেশের রেলওয়ে হাসপাতালগুলির পরিষেবা সমস্ত পরিচয়পত্র দেখানোর পর কেন্দ্রীয় সরকারের সকল কর্মচারীর জন্য উপলব্ধ থাকবে।"