Omicron Cases In India: দৈনিক সংক্রমণ বাড়ল তিনগুণ, দেশে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা বেড়ে ১,৫২৫
Omicron (Photo Credit: File Photo)

নতুন দিল্লি, ২ জানুয়ারি: গত ২৪ ঘণ্টায় সারা দেশে করোনাভাইরাসে (Covid-19) আক্রান্ত হলেন ২৭ হাজার ৫৫৩ জন। যা গতকালের থেকে ২১ শতাশ বেশি। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৮৪ জনের। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯ হাজার ২৪৯ জন। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (Health Minitry) জানিয়েছে, দেশে বর্তমানে ১ লাখ ২২ হাজার ৮০১ জনের চিকিৎসা চলছে। মোট সুস্থ হয়েছেন ৩ কোটি ৪২ লাখ ৮৪ হাজার ৫৬১ জন। আর মোট প্রাণ হারিয়েছেন ৪ লাখ ৮১ হাজার ৭৭০ জন।

দেশে ওমিক্রনে (Omicron) আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৫২৫। সুস্থ হয়েছেন ৫৬০ জন। ওমিক্রনে সংক্রমণের নিরিখে দেশের মধ্যে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। এই রাজ্যে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৬০। তারপর রয়েছে দিল্লি ও গুজরাত। এই দুই রাজ্যে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৩৫১ ও ১৩৬। তালিকায় ১০ নম্বরে রয়েছে পশ্চিমবঙ্গ। বাংলায় ২০ জনের শরীরে ওমিক্রন প্রজাতির সংক্রমণ ধরা পড়েছে। তার মধ্যে সুস্থ হয়েছেন ৪ জান। আরও পড়ুন: Bihar: বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের চেয়ে তাঁর ছেলে পাঁচগুণ বেশি ধনী !

দেশে এখনও পর্যন্ত প্রায় ১৪৬ কোটি কোভিড টিকার ডোজ দেওয়া হয়েছে। আগামীকাল থেকে দেশে ১৫-১৮ বছর বয়সিদের টিকাকরণ শুরু হবে। ১ জানুয়ারি থেকেই টিকাকরণের জন্য রেজিস্ট্রেশন শুরু হয়েছে।