Bihar: বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের চেয়ে তাঁর ছেলে পাঁচগুণ বেশি ধনী !
Bihar Chief Minister Nitish Kumar (Photo Credits: PTI)

পাটনা, ২ জানুয়ারি: বিহারের মুখ্যমন্ত্রীর চেয়ে তাঁর ছেলে পাঁচগুণ বেশি ধনী (Rich)। ৩১ ডিসেম্বর বিহার সরকারের ওয়েবসাইটে যে তথ্য পাওয়া গিয়েছে, তাতে মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের (Bihar Chief Minister Nitish Kumar) হাতে নগদ ২৯ হাজার ৩৮৫ টাকা রয়েছে, ব্যাঙ্কে প্রায় ৪২ হাজার ৭৬৩ টাকা জমা রয়েছে। অন্যদিকে, তাঁর ছেলে নিশান্ত কুমারের (Nishant Kumar) কাছে হাতে রয়েছ নগদ ১৬ হাজার ৫৪৯ টাকা। ১ কোটি ২৮ লাখ টাকা বিভিন্ন ব্যাঙ্কে জমা বা ফিক্সড ডিপোজিট (FD) করা রয়েছে।

নীতিশ কুমারের ১৬.৬১ লাখ টাকার অস্থাবর সম্পদ রয়েছে। যেখানে তাঁর স্থাবর সম্পদের মোট মূল্য প্রায় ৫৮.৮৫ লাখ টাকা। নিশান্ত ১.৬৩ কোটি মূল্যের অস্থাবর সম্পত্তির মালিক। তাঁর স্থাবর সম্পদের মূল্য প্রায় ১.৯৮ কোটি টাকা। নতুন দিল্লির দ্বারকায় একটি সমবায় হাউজিং সোসাইটিতে নীতিশ কুমারের একটি ফ্ল্যাট রয়েছে। কল্যাণ বিঘা, হকিকতপুর এবং পাটনার কঙ্করবাগে কৃষি জমি এবং আবাসিক বাড়ি রয়েছে নিশান্তের নামে। নিশান্তের পৈতৃক গ্রাম কল্যাণ বিঘায় কৃষি জমি রয়েছে। রয়েছে কিছু অকৃষি জমিও। মুখ্যমন্ত্রী আরও ঘোষণা করেছেন যে তিনি ১.৪৫ লাখ টাকা মূল্য়ের ১৩টি গরু এবং ৯টি বাছুরের মালিক।

আরও পড়ুন: New Year 2022 Greetings: লাদাখে নতুন বছরের শুভেচ্ছা বিনিময় করল ভারতীয় সেনা ও চিনের পিপলস লিবারেশন আর্মি

প্রত্যেক ক্যালেন্ডার বছরের শেষ দিনে সমস্ত বিহারের সমস্ত ক্যাবিনেট মন্ত্রীকে তাঁদের সম্পদ এবং ঋণের পরিমাণ প্রকাশ করতে হয়। এই নিয়ম বাধ্যতামূলক।