Omar Abdullah Released: আট মাস পর মুক্তি পেলেন ওমর আবদুল্লাহ, করোনা নিয়ে সরকার যা বলছে তা মানার অনুরোধ করলেন জনগণকে
মুক্তি পেলেন ওমর আবদুল্লাহ (Photo Credits: ANI)

শ্রীনগর, ২৪ মার্চ: ন্যাশনাল কনফারেন্সের নেতা ওমর আবদুল্লাহ (Omar Abdullah )আট মাস পর শ্রীনগরে আটক থেকে অবশেষে আজ মুক্তি পেলেন। এতদিন পর ছাড়া পাওয়ার পর করোনার ভয় তাঁকেও গ্রাস করেছে, তিনি দুঃখপ্রকাশ করে বলেন,"আমি ভেবেছিলাম আমার মুক্তির পরে আমি অনেক কথা বলব। তবে আমি বুঝতে পারি যে আমরা আজ একটি বড় সমস্যার মধ্যে রয়েছি। জীবন-মরণ সমস্যা।"

ওমর আবদুল্লাহকে গত ৫ আগস্ট মাসে তাঁকে আটক করা হয়ে। কেন্দ্র জম্মু ও কাশ্মীরের (Jammu & Kashmir) বিশেষ মর্যাদা বাতিল করার কয়েক ঘন্টা আগে ৩৭০ ধারাটি বাতিল করে। বেরিয়ে আসার পরে আবদুল্লাহ দাবি করেন নরেন্দ্র মোদি সরকারকে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা ফিরিয়ে দেওয়া উচিত যাতে জনগণ উপত্যকায় করোনাভাইরাসের মারাত্মক লড়াই করতে পারে। আরও পড়ুন, করোনা রুখতে ১৪৪ ধারা জারি, লকডাউনের মধ্যেই খালি হল শাহিন বাগ

 

এই মাসের শুরুতে ওমরের বাবা ও ন্যাশনাল কনফারেন্সের প্রধান ফারুক আবদুল্লাহ সাত মাস আটকের পরে মুক্তি পেয়েছিলেন। শ্রীনগরের গুপকার রোডের বাসিন্দা থেকে আটক করা হয়েছিল তাঁকে। প্রথম প্রকাশ্যে উপস্থিতিতে আবদুল্লাহ "স্বাধীনতার" পক্ষে কথা বলেছিলেন এমন সমস্ত লোককে ধন্যবাদ জানায়।ওমর এবং তাঁর বাবা এবং পিপলস ডেমোক্র্যাটিক পার্টির মেহবুবা মুফতী সহ অন্যান্য রাজনৈতিক নেতাদের সাথে ৫ আগস্ট আটক করা হয়েছিল, যখন কেন্দ্রটি জম্মু ও কাশ্মীরের বিশেষ ৩৭০ ধারাটি বাতিল করে দিয়েছিল।