ট্রেনে মদ্যপ ব্যক্তিদের হাঙ্গামা, সেই কামরাতেই সফর করা লোকসভার স্পিকার ওম বিড়লা-র অভিযোগের ভিত্তিতে গ্রেফতার ৫
লোকসভার স্পিকার ওম বিড়লা। (Photo Credits: IANS)

নয়া দিল্লি, ১০ সেপ্টেম্বর: খোদ লোকসভার স্পিকার ওম বিড়লা (Om Birla) -র ট্রেনের কামরায় মদ্যপ ব্যক্তিদের অসভ্যতা, হাঙ্গামা-র ঘটনা ঘটল। নয়া দিল্লি থেকে ইন্দোরগামী ট্রেনের এসি কামরায় উঠেছিলেন ওম বিড়লা। লোকসভার স্পিকার হওয়ার সুবাদে তাঁর জন্য অতিরিক্ত নিরাপত্তাও ছিল। ওম বিড়লার সঙ্গে ওই ট্রেনের একই কামরায় ছিলেন কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল 'নিশাঙ্ক'। রবিবার রাত ১২টা নাগাদ ট্রেনের H1 কোচে পাঁচজন মদ্যপ ব্যক্তি নেশার ঘোরে অসভ্যতা করেন। স্পিকার-মন্ত্রী থাকা ট্রেনের কামরায় ওই পাঁচজন অকথ্য ভাষায় গালিগালাজ ও হাঙ্গামা করতে থাকেন। গভীর রাতে ট্রেন মথুরায় পোঁছলে ওই পাঁচজনকে গ্রেফতার করে পুলিশ। আজ, ওই পাঁচ অভিযুক্তকে মথুরা রেলওয়ে ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হয়েছে।

গ্রেফতার হওয়া ওই পাঁচ ব্যক্তি হলেন-- বিকাশ ডাগর (৩৬), রাজীব (৪০), মনোজ কুমার (৪০), প্রীতম (৪২), অমরজিৎ সিং (৪৫)। ধৃতদের বাড়ি গুরগাঁওয়ে। রেলওয়ে অ্যাক্টের ১৪৫ ধারায় পাঁচজনকে মদ্যপ অবস্থায় হামলার অভিযোগে গ্রেফতার করা হয়েছে। আরও পড়ুন-মন্ত্রী হতে চাইলে প্রথমেই কালেক্টর-এসপির কলার চেপে ধরো, পড়ুয়াদের কী বললেন ছত্তিশগড়ের মন্ত্রী? (দেখুন ভিডিও)

আরপিএফ (RPF)-র তরফ থেকে জানানো হয়, '' রবিবার রাত ১২.২০-তে লোকসভার স্পিকার ওম বিড়লার ব্যক্তিগত সহকারী রাঘবেন্দ্র, ফোন করে মদ্যপ ব্যক্তিদের নামে অভিযোগ জানায়। ওম বিড়লা ট্রেনের কোপ সি-তে সফর করছিলেন, আর মদ্যপ ব্যক্তিরা যাচ্ছিলেন কোপ এ-তে। পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে।'প্রথমে ওই পাঁচ ব্যক্তি প্রথমে নিজেদের ক্ষমতা দেখানোর চেষ্টা করছিলেন, পরে তারা ভুল শিকার করে নেন বলে জানা গিয়েছে। নেশা করার আগে লোকসভার স্পিকার ওম বিড়লার সঙ্গে সেলফিও তোলেন ওই পাঁচজন।